সাঁড়াশি অভিযানে আটক অজ্ঞান পার্টির ৬২ সদস্য

জাগরণ ডেস্ক প্রকাশিত: মে ১৮, ২০১৯, ০২:৩২ পিএম সাঁড়াশি অভিযানে আটক অজ্ঞান পার্টির ৬২ সদস্য


রোজা ও ঈদকে সামনে রেখে রাজধানীতে অজ্ঞান পার্টির সদস্যদের তৎপরতা বেড়ে যাওয়ার প্রেক্ষিতে সাঁড়াশি অভিযানে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনী। গতকাল শুক্রবার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি ডিএমপি) রাজধানী ও তার পার্শ্ববর্তী এলাকায় অভিযান চালিয়ে অজ্ঞান পার্টির ৬২ সদস্যকে গ্রেফতার করেছে। শনিবার ( ১৮ মে) ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান গোয়েন্দা বিভাগের যুগ্ম কমিশনার মাহবুবুর রহমান। 

তিনি জানান, সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ রাজধানীর নিউমার্কেট এলাকা থেকে ৩৮ জন, গোয়েন্দা পূর্ব বিভাগ ওয়ারীর জয় কালী মন্দির  এলাকা থেকে ৪ জন, গোয়েন্দা দক্ষিণ বিভাগ গুলিস্থান থেকে ৭ জন, গোয়েন্দা উত্তর বিভাগ কুড়িল বিশ্বরোড বাসস্ট্যান্ড এলাকা থেকে ৮ জন ও গোয়েন্দা পশ্চিম বিভাগ উত্তরা এলাকা থেকে ৫ জন অজ্ঞান পার্টির সদস্যকে আটক করে।

ডিবির এই যুগ্ম কমিশনার আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গোয়েন্দাদের তারা বলেছে, পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে তারা ঢাকা শহরের বিভিন্ন মার্কেট, শপিং মল, বাসস্ট্যান্ড, সদরঘাট, রেলস্টেশন এলাকায় আগত ব্যক্তিদের টার্গেট করে সখ্যতা স্থাপন করে। এরপর তাদের অপর সদস্যরা ট্যাবলেট মিশ্রিত খাদ্যদ্রব্য খেতে আমন্ত্রণ জানায়।

টার্গেটকৃত ব্যক্তি রাজি হলে, ট্যাবলেট মিশ্রিত সেই খাদ্যদ্রব্য তাকে খাওয়ানো হয়। খাদ্য গ্রহণের পর টার্গেটকৃত ব্যক্তি অচেতন হলে তার মূল্যবান জিনিসপত্র নিয়ে দ্রুত সটকে পড়ে অজ্ঞান পার্টির সদস্যরা।  

এই পুলিশ কর্মকর্তা আরও জানান, অজ্ঞান পার্টির সদস্যরা খাদ্যদ্রব্য হিসেবে, চা, কফি, জুস, ডাবের পানি, পান, ক্রিম জাতীয় বিস্কুট খাওয়ায়। 

গ্রেফতারের সময় অজ্ঞান পার্টির সদস্যদের কাছ থেকে চেতনানাশক ট্যাবলেট, ওষুধ মিশ্রিত জুস, খেজুর, ৭টি চোরাই মোবাইল ফোন, একটি প্রাইভেটকার উদ্ধার করা হয় বলে জানান তিনি।

এইচ এম/আরআই