‘ফেসবুকে ছবি পোস্টকে কেন্দ্র করেই এ মৃত্যু’

জাগরণ প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২১, ০৫:০২ পিএম ‘ফেসবুকে ছবি পোস্টকে কেন্দ্র করেই এ মৃত্যু’

ফেসবুকে একটি ছবি আপলোড হয়; সেই ছবিকে কেন্দ্র করেই তরুণীর মৃত্যুর ঘটনা ঘটেছে বলে উল্লেখ করেন পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার সুদীপ কুমার চক্রবর্তী।

রাজধানীর গুলশান থেকে তরুণীর লাশ উদ্ধার প্রসঙ্গে আয়োজিত সংবাদ সম্মেলনে মঙ্গলবার (২৭ এপ্রিল) সুদীপ কুমার চক্রবর্তী এ কথা বলেন।

ওই পুলিশ কর্মকর্তা বলেন, “বাসায় (গুলশান-২-এর ১২০ নম্বর রোডের ১৯ নম্বর বাসার ফ্ল্যাট-বি-৩) ওই তরুণী একাই বসবাস করতেন। সেখানে মাসিক ভাড়া ছিল এক লাখ টাকা এবং দুই লাখ টাকা অগ্রিম প্রদানপূর্বক এই বাসাটি ভাড়া নেওয়া হয়েছিল।”

উপকমিশনার বলেন, “গত ২৩ এপ্রিল একটি ইফতার পার্টি হয় সেই বাসায়। এই ইফতার পার্টির ছবি যখন ফেসবুকে আপলোড সেটি নিয়ে মনোমালিন্য হয়। বসুন্ধরা গ্রুপের এমডি বিষয়টি নিয়ে বিভিন্নজনের সঙ্গে কথা বলেন। মনোমালিন্যের বিষয় নিয়ে ভিকটিম তার বোনকে বলেন যেকোনো সময় যেকোনো কিছু ঘটতে পারে।”

সংবাদ সম্মেলনে উপকমিশনার আরও বলেন, “আত্মহত্যার প্ররোচনা দেওয়ার অভিযোগে বসুন্ধরা গ্রুপের এমডির বিরুদ্ধে একটি মামলা করা হয়। ভিকটিমের বড় বোন মামলাটি করেন।”

এই হত্যার পেছনে তার যদি প্রত্যক্ষ বা পরোক্ষ ভূমিকা থাকে তাহলে দেশের প্রচলিত আইন অনুসারে ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি উল্লেখ করেন।