শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে জাহাঙ্গীরনগরে মানববন্ধন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি প্রকাশিত: মে ২৪, ২০২১, ০২:০৬ পিএম শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে জাহাঙ্গীরনগরে মানববন্ধন

স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে মানববন্ধন করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সোমবার (২৪ মে) বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারসংলগ্ন সড়কে এ মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে বক্তারা শিক্ষার্থীদের সার্বিক দিক বিবেচনা করে অতি দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানান। এ সময় নিজেদের হতাশার কথা বলতে গিয়ে একাধিক শিক্ষার্থী কান্নায় ভেঙে পড়েন।

মানববন্ধনে রসায়ন বিভাগের ৪৬তম ব্যাচের শিক্ষার্থী জাকিরুল ইসলাম বলেন, “অনলাইনে ক্লাস করে তেমন সুবিধা করতে পারছি না। যেসব শিক্ষার্থীর ল্যাব রয়েছে তারা এক বছরের বেশি সময় ধরে ল্যাব ক্লাস করতে পারছেন না। আমরা পিছিয়ে পড়ছি।”

জাকিরুল ইসলাম বলেন, “বাংলাদেশের সবকিছুই যদি স্বাস্থ্যবিধি মোতাবেক খোলা হয়ে থাকে তবে শিক্ষাপ্রতিষ্ঠান কেন খোলা হবে না? সেশনজট, লকডাউন মিলিয়ে এক বর্ষেই তিন বছর পার করে ফেলেছি, এখন শুধুই হতাশা বাড়ছে, আত্মহত্যা ছাড়া অন্য কোনো উপায় দেখছি না। শিগগিরই বিশ্ববিদ্যালয় খোলার দাবি জানাচ্ছি।”

চারুকলা বিভাগের ৪৬তম ব্যাচের শিক্ষার্থী নাহিদুল ইসলাম বলেন, “বলা হয়ে থাকে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জাতির বিবেক। আমরা যদি এখন জ্ঞানের কথা চিন্তা না করতে পারি তাহলে কখনোই উন্নতি সম্ভব না। ২০১৯ সাল থেকে আজ অবধি তৃতীয় বর্ষেই আছি। শপিং মল থেকে শুরু করে সবকিছুই কমবেশি খোলা রয়েছে, বন্ধ রয়েছে শুধু শিক্ষাপ্রতিষ্ঠান। সরকারের উচিত শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া।”