শিক্ষামন্ত্রীর সঙ্গে শাবির শিক্ষকদের বৈঠক আজ

জাগরণ প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২২, ০১:২০ পিএম শিক্ষামন্ত্রীর সঙ্গে শাবির শিক্ষকদের বৈঠক আজ
ফাইল ফটো।

শিক্ষামন্ত্রী ডা. দীপুর মনির সঙ্গে বৈঠকের জন্য ঢাকায় অবস্থান করছেন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষকরা। পাঁচ সদস্যের এই প্রতিনিধি দলের সঙ্গে শনিবার (২২ জানুয়ারি) শিক্ষামন্ত্রীর বৈঠক হওয়ার কথা রয়েছে। তবে বৈঠকের সময় এখনো নির্ধারণ হয়নি বলে শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে শিক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, শাবিপ্রবির কয়েকজন শিক্ষক শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক করতে ঢাকায় এসেছেন। তারা শিক্ষামন্ত্রীর কাছে সময় চেয়েছেন। দুপুরে শিক্ষামন্ত্রীর গাজীপুরের একটি অনুষ্ঠানে যুক্ত হওয়ার কথা রয়েছে। ওই অনুষ্ঠান শেষে বিকেলে বা সন্ধ্যায় এ বৈঠক হতে পারে বলে ধারণা করেন তিনি।

জানা গেছে, শাবিপ্রবির বর্তমান পরিস্থিতি নিয়ে শিক্ষকদের সঙ্গে বৈঠকে বসছেন শিক্ষামন্ত্রী। পাশাপাশি শিক্ষার্থীদের সঙ্গেও বৈঠক করবেন তিনি।

পাঁচ সদস্যের এ দলের মধ্যে রয়েছেন- বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক তুলসি কুমার দাস, সাধারণ সম্পাদক মহিবুল আলম, ভৌত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক রাশেদ তালুকদার, ফলিত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আরিফুল ইসলাম ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন খায়রুল ইসলাম রুবেল।

এর আগে শুক্রবার বিকেলে শিক্ষামন্ত্রীর সঙ্গে মোবাইল ফোনে কথা বলেন শিক্ষার্থীরা। তখন শিক্ষামন্ত্রী শিক্ষার্থী ও শিক্ষকদের প্রতিনিধি দলকে আলোচনা করার জন্য ঢাকায় আসার প্রস্তাব দেন। শিক্ষার্থীরা প্রথমে আলোচনা করতে সম্মত হলেও পরে তারা সিদ্ধান্ত পরিবর্তন করেন। তারা অনলাইন মাধ্যমে আলোচনায় বসার প্রস্তাব দেন। তবে এখনও সে আলোচনা হয়নি। তবে উপাচার্যের পদত্যাগ দাবিতে অনশন চলমান রেখেছেন শিক্ষার্থীরা।
 

 

এসকেএইচ//