কান উৎসবে হিনা খানের ফার্স্ট লুক

জাগরণ ডেস্ক প্রকাশিত: মে ১৯, ২০১৯, ১১:৫১ এএম কান উৎসবে হিনা খানের ফার্স্ট লুক

চলমান কান চলচ্চিত্র উৎসবে প্রথম অভিষেক করলেন বলিউডের চিত্রনায়িকা হিনা খান তার ‘লাইনস' সিনেমার মাধ্যমে। কান উৎসবে তার সিনেমার পোস্টার মুক্তি পেয়েছে ভারতীয় প্যাভিলিয়নে। হিনা নিজের ইনস্টাগ্রামে সেই পোস্টারের ছবি শেয়ার করে জানিয়েছেন সবাইকে। তাই তাকে নিয়েই এখন আলোচনা দেশে-বিদেশে।

‘লাইনস’ সিনেমায় হিনা খানের চরিত্রের নাম নাজিয়া। আর সেই মেয়েটি তার দেশের সীমান্ত অঞ্চলে বাস করে। ইনস্টাগ্রামে ছবি শেয়ার দিয়ে তাতে তিনি লেখেন, ‘সীমান্ত মাঝে বয়ে যায়, কিন্তু অনুভূতি বদলায় না। নাজিয়ার জীবন ও আবেদনের মাঝে প্রতিটি মেয়ের গল্প লুকিয়ে যারা জীবনে চ্যালেঞ্জের মুখোমুখি হয়। সিনেমায় আমার অভিষেক ‘লাইনস'-এর মাধ্যমে। আশা করি, এটি আপনাদের সকলের ভালো লাগবে। সিনেমার ফার্স্ট লুক ও পোস্টার মুক্তি পেয়েছে কান চলচ্চিত্র উৎসবে।’ 

‘লাইনস’ সিনেমাটির পরিচালনা করেছেন হুসেইন খান এবং প্রযোজনা করেছেন রাহত কাজমি, তারিখ খান, জেবা সাজিদ। সেই সাথে সহ প্রযোজনা করেছেন জয়ন্ত জয়সওয়ালের হিরো ফার বেটার ফিল্মস।
  
ভারতীয় টেলিভিশন মাধ্যমে অভিনয় কেরিয়ার শুরু করেছিলেন হিনা খান। প্রায় আট বছর ধরে ‘ইয়ে রিস্তা কেয়া কেহলাতা হ্যায়’- সিরিয়ালে তিনি অভিনয় করেছেন। সম্প্রতি তাকে ‘কসৌটি জিন্দেগি কি টু’ সিরিয়ালেও দেখা গেছে। এটি পরিচালনা করছেন একতা কাপুর। তবে আপাতত তিনি সেই শো থেকে কিছু দিনের জন্য বিরতি নিয়েছেন। হিনা খান ‘খতরো কে খিলাড়ি’ এবং ‘বিগ বস ইলেভেন’-এর মতো রিয়েলিটি শো-তেও অংশগ্রহণ করেছেন।

এসজে