তমাল রোজের ‘সেরা ঘরজামাই’

জাগরণ ডেস্ক প্রকাশিত: মে ২৩, ২০১৯, ০৩:৪১ পিএম তমাল রোজের ‘সেরা ঘরজামাই’

অবশেষে অভিনেতা তমাল অভিনেত্রী রোজকে বিয়ে করে ‘সেরা ঘরজামাই’ নির্বাচিত হলেন। অনেক দিন থেকেই তমাল রোজকে বিয়ের চেষ্টা চালিয়ে আসছেন। কিন্তু এতে বাধা হয়ে দাঁড়ায় রোজের মা শবনম পারভীন। অনেক কষ্টে তাকে ম্যানেজ করে রোজকে বিয়ে করতে সক্ষম হন তমাল। এখন তারা সফল দম্পতি।

সম্প্রতি এমন কাহিনির একটি ঈদ ধারাবাহিকে অভিনয় করেন তমাল মাহবুব ও সানজিদা রোজ। নন্দন অডিও ভিশনের ব্যানারে নির্মিত এই নাটকের মধ্যে দিয়েই তারা জুটি হয়ে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন। ফিরোজ আহমেদের রচনা ও পরিচালনায় ‘সেরা ঘরজামাই’ নাটকটি প্রচার হবে বাংলা টিভির ঈদ অনুষ্ঠানমালায়। পরিচালক জানান, এটি ঈদের দিন থেকে ৫ দিনে ৫ পর্ব প্রচারিত হবে। চিত্রায়ণ শেষে নাটকটির বর্তমানে সম্পাদনা চলছে। খুব শিগগিরই এর প্রমোশনাল প্রচার শুরু হবে বাংলা টিভিতে।

‘সেরা ঘরজামাই’ নাটকের একটি দৃশ্যে তমাল ও রোজ

নাটকের কাহিনিতে তমাল থাকেন একজন ভবঘুরে। বেকার জীবন যাপন করছেন গ্রামে তার দুই সহপাঠির সঙ্গে। তারা তিনজনই প্রেম করেন গ্রামের মহিলা চেয়ারম্যান শবনম পারভীনের তিন মেয়ের সঙ্গে। কিন্তু চেয়ারম্যান তাদের প্রেম মেনে না নিয়ে তিন মেয়ের জন্য ‘সেরা ঘরজামাই’ প্রতিযোগিতার আয়োজন করেন। একসময় ভবঘুরে তমালদের বুদ্ধির কাছে হেরে যান চেয়ারম্যান। বিয়ে হয়ে যায় তিন মেয়ের সঙ্গে তিন ভবঘুরের।

এ প্রসঙ্গে তমাল বলেন, ‘নাটকটি অত্যন্ত মজার একটি কাহিনিনির্ভর। চরিত্রটিও বেশ হাসির। দর্শক নাটকটি দেখে ঈদের সেরা আনন্দ পাবে। তাছাড়া আমার সহশিল্পীদের অভিনয়ও ভালো হয়েছে। আমার বিপরীতে সানজিদা রোজের অভিনয়েও আমি মুগ্ধ। আমাদের জুটিকে দর্শক মেনে নিলে ভবিষ্যতে আমরা এগিয়ে যাবো। তাছাড়া নাটকটির নির্মাণ তথা চিত্রায়ণও খুব ভালো হয়েছে। এটি নিয়ে আমি খুব আশাবাদী। বাকিটা দর্শক বলবে কেমন হয়েছে।’

শবনম পারভীন ও এলিনকে একটি দৃশ্য বুঝিয়ে দিচ্ছেন পরিচালক ফিরোজ আহমেদ

সানজিদা রোজ বলেন, ‘সেরা ঘরজামাই নাটকটির কাহিনিই হলো হাসির। নাটকের চরিত্রগুলোও অত্যন্ত জটিল ও হাস্যরসাত্মক। দর্শক নাটকের শুরু থেকে শেষ পর্যন্ত দেশে বিনোদিত হবে। সেই সাথে সমাজের কিছু অসংগতিও তাদের চোখে ধরা পড়বে। সর্বোপরি তমাল ভাইয়ের বিপরীতে অভিনয় করে আমি নিজেও পুলকিত হয়েছি। দর্শক চাহিদা তৈরি হলে আমরা জুটি হয়ে ভবিষ্যতেও অভিনয় করবো। সেজন্য কৃতজ্ঞতা জানাই নির্মাতা ফিরোজ আহমেদ ভাইকে। পরোক্ষভাবে যারা সহযোগিতা করেছেন তাদেরও।’

তমাল মাহবুব ও সানজিদা রোজ ছাড়াও এই ধারাবাহিকে অভিনয় করেছেন শবনম পারভীন, এলিন, মহসিন পলাশ, নুসরাত লিয়া, এহসান, জান্নাত মনি প্রমুখ। নাটকটির চিত্রায়ণ করেছেন জুম্মন চৌধুরী ও সম্পাদনা করেছেন ফারুকী দরানী। এটি চিত্রায়ণ হয়েছে ঢাকার আশপাশের বিভিন্ন মনোরম লোকেশনে।

এসজে