১.২ লাখ অসচ্ছল মানুষকে খাবার দেবেন হৃতিক

জাগরণ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ৮, ২০২০, ০৪:৪৫ পিএম ১.২ লাখ অসচ্ছল মানুষকে খাবার দেবেন হৃতিক

কোভিড-১৯ প্রতিরোধে ভারতজুড়ে লকডাউন। আর এর কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে দিনমজুররা। এবার তাদের পাশে দাঁড়ালেন বলিউড তারকা হৃতিক রোশান।

মহামারি কোভিড প্রতিরোধে এরই মধ্যে নিজেদের সাধ্যমত এগিয়ে এসেছেন বলিউডের বহু তারকা।

এবার হৃতিকও উদ্যোগ নিলেন ভারতের বয়স্ক নাগরিক, দৈনিক দিনমজুর এবং নিন্মবিত্ত ১ লাখ ২০ হাজার মানুষের। বিশেষ এই উদ্যোগে তাকে সহযোগিতা করবে অক্ষয়পাত্র ফাউন্ডেশন।

মঙ্গলবার (৭ এপ্রিল) এই ফাউন্ডেশনের পক্ষ থেকে টুইটের মাধ্যমে জানান হয় হৃতিকের এই উদ্যোগের কথা। সেই সাথে হৃতিকের অনুদান পেয়ে তাকে অকুণ্ঠ ধন্যবাদ জানান হয় সংস্থার পক্ষ থেকে।

হৃতিকও এই ফাউন্ডেশনের উদ্যোগের প্রশংসা করেছেন। একেবারে নিচুস্তর পর্যন্ত এই সংস্থার কর্মীরা মানুষের কাছে সাহায্য পৌঁছে দিচ্ছেন। এরাই আসল সুপারহিরো, এমনটাই নিজের টুইটে লিখেছেন হৃতিক।

হৃতিক আরও লিখেছেন, ‘যতটা সম্ভব আমরা পরস্পরের পাশে দাঁড়াই। কোনও অনুদানই খুব বেশি নয় অথবা খুব কম নয়। আমাদের সবার জন্য শুভকামনা রইল।’

ভারতের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই উদ্যোগ অব্যাহত থাকবে বলেও জানান হয়।

ভারতের এই লকডাউন পরিস্থিতে কদিন আগেই ২৫ হাজার দিনমজুরের দায়িত্ব একাই নিজের কাঁধে তুলে নিয়েছেন বলিউড ‘ভাইজান সালমান খান। অন্যদিকে সম্প্রতি অনুদানের বিশাল এক তালিকা দিয়েছেন বলিউড ‘বাদশা’ শাহরুখ খান। প্রায় ১ লাখ দিনমজুরের ঘরে মাসিক রেশন দানের ঘোষণা দিয়েছেন বলিউড ‘মেগাস্টার’ অমিতাভ বচ্চন। একই সাথে ভারতের প্রধানমন্ত্রীর কোভিড তহবিল ‘পিএম কেয়ারস’-এ অনুদান দিয়েছেন বলিউডের অনেক তারকারাই।

এসএমএম