ইরফান খানের শেষ ‍‍`ডুব‍‍`

জাগরণ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২০, ০২:২৮ পিএম ইরফান খানের শেষ ‍‍`ডুব‍‍`
‍‍`ডুব‍‍` ছবির প্রচারণা পোস্টার (এডিটেড ভার্সন)

চলে গেলেন বাংলাদেশি ডুব সিনেমার মুখ্য চরিত্র,  বলিউডের শক্তিমান তারকা অভিনেতা ইরফান খান। মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে ভর্তি ছিলেন ইরফান খান। হঠাৎ করে তার স্বাস্থ্যের অবনতি হওয়ায় তাকে আইসিইউতে রাখা হয়েছিল। বুধবার (২৯ এপ্রিল) সকালে তার মৃত্যুর খবর প্রকাশ্যে আসে।

২০১৮ তে নিউরোএন্ডোক্রাইন টিউমার ধরা পরে ৫৪ বছর বয়সি অভিনেতার। এরপর একবছর বিদেশে থেকে চিকিৎসা করেছিলেন। মার্চ মাসে মুক্তি পায় ইরফানের আংরেজি মিডিয়াম। তখনও শরীর অসুস্থ ছিল বলে তাকে প্রচারে দেখা যায়নি। যদিও করোনার কবলে কয়েকদিন পরই বন্ধ হয়ে যায় এই ছবির প্রদর্শন।

মঙ্গলবার (২৮ এপ্রিল) মুম্বইয়ের ওই বেসরকারি হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকেই নানা জল্পনা শুরু হয়েছিল বলি-ইন্ডাস্ট্রিতে। আর সেই জল্পনাই বুধবার সকালে সত্যি হয়ে গেল। জানা গিয়েছে, ঐ হাসপাতালে রয়েছেন স্ত্রী সুতপা শিকদার ও তার দুই ছেলে।

গত শনিবার মারা গিয়েছেন ইরফান খানের মা। ভিডিয়ো কলের মাধ্যমে মায়ের শেষ দর্শন সেরেছিলেন বলিউডের বিশিষ্ট অভিনেতা। ক্যানসার জয় করার পরও তিনি সিনেমার পর্দায় কামব্যাক করেন। তবে শারীরিক অসুস্থতার কারণে তিনি রূপোলি পর্দা থেকে দূরেই ছিলেন।

নিজের অভিনয় দক্ষতার কারণে ভারত ছাড়াও হলিউড ও বাংলাদেশেও বেশ জনপ্রিয় ছিলেন এই বিশ্বনন্দিত অভিনেতা। এছাড়াও মোস্তফা সরওয়ার ফারুকী পরিচালিত বাংলাদেশি 'ডুব' সিনেমায় অভিনয়ের কারণে এদেশে তার কদরে ভিন্নমাত্রা যোগ হয়।

এসকে