নারী দিবস বিশেষ

নারী অধিকার রক্ষায় সবাইকে সচেষ্ট হতে হবে: শাকিব খান

জাগরণ ডেস্ক প্রকাশিত: মার্চ ৮, ২০২১, ০৬:০৮ পিএম নারী অধিকার রক্ষায় সবাইকে সচেষ্ট হতে হবে: শাকিব খান

আজ আন্তর্জাতিক নারী দিবস। সামাজিক, অর্থনৈতিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক ক্ষেত্রে নারীদের অবদান স্মরণ করতেই সারাবিশ্বে পালিত হয় এই দিবসটি। তাই দিনটিকে পালনের মধ্য দিয়ে বিষয়গুলো সকলের সামনে তুলে ধরে সচেতনতা প্রসারের চেষ্টা চালানো হয়ে থাকে।

ঢাকাই সিনেমার মেগাস্টার শাকিব খান মনে করেন, বছরের প্রতিটি দিন নারীবান্ধব হওয়া উচিত। সেই সঙ্গে সবার উচিত নারী অধিকার রক্ষায় সচেষ্ট হওয়া।

শাকিব খান বলেন, “সাম্প্রতিক সময়ে নারী অধিকার নিয়ে আমি একটি সিনেমায় অভিনয় করেছি। সিনেমাটি সবাই পছন্দ করেছেন। আমি আমার জায়গা থেকে চেষ্টা করছি নারীর অধিকার রক্ষায় সামাজিক বার্তা দিতে।”

তিনি আরো বলেন, “গত এক দশকে নারীরা গুরুত্বপূর্ণ জায়গায় সাফল্যের স্বাক্ষর রাখছেন। সরকারি-বেসরকারি, সেনাবাহিনী, নৌবাহিনী, বিমাবাহিনী—কোথায় নেই নারীর সাফল্য? খেলাধুলায়ও নারীরা এগিয়ে গিয়েছেন। বিদেশের মাটিতে তারা বিজয় ছিনিয়ে আসছেন। সেজন্য আমি মনে করি, নারী অধিকার রক্ষায় সবাইকে সম্মিলিতভাবে কাজ করে যেতে হবে।”

এদিকে ঢালিউড ভাইজান এখন পাবনায় অবস্থান করছেন। সেখানে ‘অন্তরাত্মা’ নামে একটি সিনেমার দৃশ্যধারনের কাজ করছেন। পাবনায় তিনি তিন সপ্তাহ অবস্থান করবেন তিনি। ছবিতে তার বিপরীতে আছেন কলকাতার অভিনেত্রী দর্শনা বণিক। এটি পরিচালনা করছেন ওয়াজেদ আলী সুমন। পারিবারিক ও প্রেমের গল্পে নির্মিত হচ্ছে সিনেমাটি।