জেলে বসে বিজ্ঞানের বই চেয়েছেন শাহরুখপুত্র

জাগরণ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৬, ২০২১, ১২:৩৫ পিএম জেলে বসে বিজ্ঞানের বই চেয়েছেন শাহরুখপুত্র
সংগৃহীত ছবি

মাদক মামলায় এখন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের (এনসিবি) হেফাজতে আছেন বলিউড বাদশা শাহরুখ খানের ছেলে আরিয়ান খান।

৭ অক্টোবর (বৃহস্পতিবার) পর্যন্ত সেখানেই থাকতে হবে তাকে। এই দিনগুলোতে তিনি বই পড়তে চান। পছন্দ বিজ্ঞানবিষয়ক বই, তাই তিনি এনসিবি কর্মকর্তার কাছে বিজ্ঞানের বই চেয়েছেন।  

মাদক মামলায় গ্রেফতার হওয়ার পর থেকে এনসিবি হেফাজতেই আছেন আরিয়ান সহ মোট ১৩ জন। মঙ্গলবার অভিযান চালিয়ে যে চার জনকে গ্রেফতার করা হয়েছে তাদের ১১ অক্টোবর পর্যন্ত এনসিবি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত।

আরিয়ান বিজ্ঞানের বই চেয়েছিলেন। কয়েকটি বই তাকে দেয়াও হয়েছে। তবে খাবারের ক্ষেত্রে তার পছন্দমতো কোনও খাবার দেয়া হচ্ছে না। অন্য অভিযুক্তদের মতো সাধারণ খাবারই তাকে দেয়া হচ্ছে।

এনসিবি দফতরের পাশে ন্যাশনাল হিন্দু রেস্তরাঁ থেকে খাবার এনে তাকে খেতে দেয়া হচ্ছে। আরিয়ান সহ অন্য অভিযুক্তদের কাছ থেকে যে ফোন উদ্ধার হয়েছিল সেগুলো ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

মাদক কাণ্ডে আরিয়ান গ্রেফতারের পর থেকেই শাহরুখের পক্ষে বিপক্ষে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা সমালোচনা হচ্ছে। কেউ তাকে আক্রমণ করছেন তো কেউ সমব্যাথী হয়ে সমর্থন জানাচ্ছেন। অনেকে তাকে শুভ কামনাও জানিয়েছে। টুইটারে হয়েছে #উইস্ট্যান্ডউইদএসআরকে ট্রেন্ড।

শুধু সামাজিক যোগাযোগমাধ্যম নয়, কেউ কেউ সরাসরি বলিউড বাদশা’র বাসভবন ‘মান্নত’-এর সামনে হাজির হচ্ছেন। সাধারণত তার জন্মদিনে অগণিত ভক্তদের হাজির হতে দেখা যায় মান্নতের সামনে। এই চেনা ছবি প্রতি বছরই ধরা পড়ে, ব্যালকনিতে দাঁড়িয়ে হাত নেড়ে ভক্তদের শুভেচ্ছা গ্রহণ করছেন তিনি। কিন্তু এবার সম্পূর্ণ ভিন্ন প্রেক্ষাপট, তাই ভক্তরা মান্নতের সামনে হাজির হয়ে তাকে বার্তা দিচ্ছেন ‘আমরা তোমার পাশে আছি।’ বড় বড় প্ল্যাকার্ড হাতে মান্নতের সামনে মঙ্গলবার ভিড় জমিয়েছিলেন ভক্তরা। এর মধ্যে একটিতে লেখা ছিল, ‘নিজের খেয়াল রাখুন বাদশা। এই কঠিন সময়ে আমরা আপনার পাশে আছি।’

গত ২ অক্টোবর, শনিবার রাতে এক বিলাসবহুল প্রমোদতরিতে আয়োজিত মাদক পার্টিতে অভিযান চালায় এনসিবি। ওই পার্টি থেকে শাহরুখপুত্র আরিয়ান সহ আরও অনেককে আটক করা হয়। পরে প্রায় ১৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর আরিয়ান, অভিনেতা আরবাজ মার্চেন্ট, মুনমুন ধমেচা সহ বেশ কয়েকজনকে গ্রেফতার করে। এর আগে আরিয়ানের পক্ষে জামিন আবেদন করা হয়েছিল। আদালত আবেদন নামঞ্জুর করে ৭ অক্টোবর পর্যন্ত তাকে এনসিবি হেফাজতে রাখার নির্দেশ দেয়। আনন্দবাজার।

জাগরণ/এমএ