ঢামেক হাসপাতালসহ বিভিন্ন স্থানে দুদকের অভিযান

জাগরণ ডেস্ক প্রকাশিত: মে ২৯, ২০১৯, ০৮:৪৪ পিএম ঢামেক হাসপাতালসহ বিভিন্ন স্থানে দুদকের অভিযান

 

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (২৯ মে) বিকালে বিষয়টি নিশ্চিত করেন দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য।

দুদকের উপ-পরিচালক জানান, ঢাকা মেডিকেল ছাড়াও কক্সবাজার শহরের কস্তুরাঘাট এলাকায় বাঁকখালী নদীর দখল, পিরোজপুরের নেছারাবাদ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে, সাতক্ষীরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও খাগড়াছড়ির মহালছড়িতে অভিযান পরিচালনা করে দুদক।

প্রনব কুমার ভট্টাচার্য্য আরও জানান, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এক্স-রে, এমআরআই এবং সিটি স্ক্যান করার জন্য অতিরিক্ত অর্থ প্রদান করতে হচ্ছে। এরকম অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়েছে। প্রধান কার্যালয়ের একটি এনফোর্সমেন্ট টিম এ অভিযান পরিচালনা করে। অভিযানকালে দেখা যায়, এক্স-রে করানোর ক্ষেত্রে রশিদের অতিরিক্ত টাকা নেয়া হয়, এমআরআই এবং সিটি স্ক্যান করানোর ক্ষেত্রে রশিদ ব্যতিরেকেই টাকা গ্রহণ করা হয়। হাসপাতালে কর্মরত আনসার সদস্যগণ এ অনিয়মের সঙ্গে জড়িত বলে দুদক টিমের প্রাথমিক অনুসন্ধানে উঠে এসেছে।

এ সকল অভিযোগের পরিপ্রেক্ষিতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন জানান, অভিযুক্ত আনসার সদস্যদের অবিলম্বে বদলি করা হবে। এছাড়া যেসব ওষুধের মূল্য তালিকা নেই সেগুলো অবিলম্বে জানানো হবে বলে দুদক টিমকে আশ্বাস দেন তিনি।

এইচ এম/টিএফ