টিউলিপ সিদ্দিকের বিরুদ্ধে ষড়যন্ত্রে সক্রিয় তারেক!

জাগরণ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০১৯, ০৪:৫৫ পিএম টিউলিপ সিদ্দিকের বিরুদ্ধে ষড়যন্ত্রে সক্রিয় তারেক!
ভোট প্রচারণায় টিউলিপ সিদ্দিক -ছবি : আবদুল আহাদ লোটনের সৌজন্যে

ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচন ২০১৯

................................

ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনের ভোটযুদ্ধে এবারও জেরেমি করবিনের নেতৃত্বাধীন লেবার পার্টির মনোনীত প্রার্থী হিসেবে লড়াই করছেন টানা দুইবার ব্রিটিশ পার্লামেন্টের নির্বাচিত এমপি বাঙালি কন্যা টিউলপ সিদ্দিক। সেক্ষেত্রে এবারও নিজ আসন থেকে তারই নির্বাচনে জয়লাভের সম্ভাবনা জোরদার থাকলেও টিউলিপের এই জয়যাত্রা বিঘ্নিত করতে লন্ডনে তৎপরতা শুরু করেছে তারেক রহমান অনুসারীদের একটি অংশ। 

এরইমধ্যে ব্রিটিশ রাজনীতিতে নিজের জাত চিনিয়ে দিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভুত ব্রিটিশ নাগরিক- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোন শেখ রেহানা তনয়া টিউলিপ সিদ্দিক।

টিউলিপ সিদ্দিক বাংলাদেশের স্বাধীনতার কাণ্ডারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা শেখ রেহানার মেয়ে।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) এমনটাই দাবি করেছেন লন্ডনের নিকটবর্তী লুটন শহরে অবস্থিত বাঙালি কমিউনিটির বেশ কয়েকজন সদস্য। তাদের এই দাবির যৌক্তিকতা অনুসন্ধানে দেখা যায় লন্ডনভিত্তিক বার্তা সংস্থা লন্ডন চ্যানেল-৪ নামক একটি টেলিভিশনে নির্বাচন পূর্ববর্তী প্রচারণা কার্যক্রমে বিভিন্ন মিথ্যাচার ও অপপ্রচারের মাধ্যমে বিভ্রান্ত করার প্রচেষ্টা করা হয়েছে টিউলিপ সিদ্দিককে। আর এই চ্যানেলটির অন্যতম গুরুত্বপূর্ণ একটি পদে কর্তব্যরত বাংলাদেশের বিরোধী রাজনৈতিক জোট ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেনের জামাতা ডেভিড বার্গম্যান। এই বার্গম্যানের সঙ্গে বিএনপির বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেকের বন্ধুত্বের বিষয়টি সর্বজন স্বীকৃত।

এছাড়া বর্তমানে বাংলাদেশের ক্ষমতাসীন সরকারের বৈধতাকে প্রশ্নবিদ্ধ করার লক্ষ্যে বার্গম্যানের মাধ্যমেই আন্তর্জাতিক লবিং করানোর চেষ্টা চালায় তারেক। তাছাড়া যুদ্ধাপরাধীদের বিচার কার্যক্রম ব্যাহতে করতেও লবিস্ট হিসেবে কাজ করেন বার্গম্যান।

বিশেষজ্ঞদের ধারণা, এবার ব্রিটেনে জেরেমি করবিনের নেতৃত্বাধীন লেবারপার্টি ক্ষমতাসীন হওয়ার সম্ভাবনাই বেশি। সেক্ষেত্রে লেবারপার্টির এমপি হিসেবে টিউলিপের সম্ভাব্য তৃতীয় জয়, নিশ্চিতভাবেই তাকে দলের জন্য আরও গুরুত্বপূর্ণ সদস্যে পরিণত করবে। আর সেটি হলে- বর্তমান আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী ও দলীয় প্রধান শেখ হাসিনাকে হত্যার চেষ্টাসহ একাধিক রাষ্ট্রবিরোধী মামলার আসামি হিসেবে লন্ডনে পলাতক তারেকের সুখ দুর্ভোগে পরিণত হতে পারে। সম্ভবত এমন আশঙ্কা থেকেই এই অপচেষ্টা চালানো হচ্ছে।

তবে অভিবাসীদের মাঝে টিউলিপের জনপ্রিয়তা এবং দলে তার অপরিহার্যতার বিষয়টি সুস্পষ্টভাবে প্রমাণ করে যে, পরাজয় তো দূর উল্টো এ যাবত নিজের সেরা বিজয় উদযাপনের সুযোগই সম্ভবত পেতে যাচ্ছেন টিউলিপ।

এসকে

আরও সংবাদ