ঢাবিতে সহিংসতা : প্রতিবেদন পিছিয়ে ১১ ফেব্রুয়ারি

জাগরণ ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২, ২০২০, ০১:৫৭ পিএম ঢাবিতে সহিংসতা : প্রতিবেদন পিছিয়ে ১১ ফেব্রুয়ারি

সরকারি চাকরিতে কোটা সংস্কার চাওয়া আন্দোলনকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানের বাসভবনে হামলা, ভাঙচুরসহ সহিংসতা ও পুলিশের ওয়াকিটকি ছিনতাইয়ের অভিযোগে করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ১১ ফেব্রুয়ারি ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (০২ জানুয়ারি) এ সংক্রান্ত ৪ মামলার প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। তবে মামলার তদন্ত কর্মকর্তারা প্রতিবেদন দাখিল না করার পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারী নতুন করে এ দিন ধার্য করেন।

মামলাসূত্রে জানা যায়, ২০১৮ সালের ৮ এপ্রিল রাত ১টার দিকে বিক্ষোভকারীরা উপাচার্যের বাসভবনে প্রবেশ করেন। তারা মূল ফটক ভেঙে এবং দেয়াল টপকে বাসায় ঢোকেন। এ সময় তাদের হাতে রড, হকিস্টিক, লাঠি ও বাঁশ ছিল। এক পর্যায়ে বাসভবনের আশপাশে একাধিক মোটরসাইকেলে আগুন দেয়া হয়।

ভিসি ভবনে হামলার ওই ঘটনায় গত বছরের ১০ এপ্রিল রাজধানীর শাহবাগ থানায় ঢাবির প্রধান নিরাপত্তা কর্মকর্তা বাদী হয়ে একটি মামলা করেন। এছাড়া পুলিশের বিশেষ শাখার (এসবি) এক সদস্যের মোটরসাইকেল ভাঙচুরের ঘটনায় একটি এবং ওয়াকিটকি ছিনতাই ও অন্যান্য ভাঙচুরের ঘটনায় পুলিশ বাদী হয়ে বাকি দুটি মামলা করেন।

মামলায় আসামিদের নাম ও সংখ্যা উল্লেখ করা হয়নি। এজাহারে ঢাবি ভিসির বাড়িতে হামলা, গাড়ি পোড়ানো ও পুলিশের ওয়াকিটকি ছিনতাইয়ের কথা উল্লেখ করা হয়।

এমএ/টিএফ