হুদার স্ত্রী-কন্যার আগাম জামিন

জাগরণ ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২০, ০৩:১৯ পিএম হুদার স্ত্রী-কন্যার আগাম জামিন

সাবেক মন্ত্রী নাজমুল হুদার স্ত্রী সিগমা হুদা এবং দুই মেয়ে অন্তরা সেলিমা হুদা ও শ্রাবন্তী আমিনা হুদার আট সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট।

সোমবার (১৩ জানুয়ারি) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তাদের জামিন মঞ্জুর করেন।

অর্থপাচার করে লন্ডনে দুটি ফ্ল্যাট কেনার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় এই জামিন পেলেন তারা। 

আজ সকালে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সংশ্লিষ্ট শাখায় আসামিরা আগাম জামিন চেয়ে আবেদন করেন। আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন আইনজীবী মনসুরুল হক চৌধুরী। আর দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশিদ আলম খান।

আগাম জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন খুরশিদ আলম খান। আগাম জামিনের এ আদেশের বিরুদ্ধে আপিল করা হবে বলেও জানান তিনি। গত ৯ জানুয়ারি দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক মো. শফি উল্লাহ বাদী হয়ে মানিলন্ডারিং আইনে পৃথক দুটি মামলাটি করেন। দুই মামলাতেই সিগমা হুদাকে আসামি করা হয়েছে।

এক মামলায় সিগমা হুদা ও অন্তরা সেলিমা হুদার বিরুদ্ধে অভিযোগে বলা হয়, ৪ কোটি ছয় লাখ ৬০ হাজার টাকা যুক্তরাজ্যে পাচার করেন তারা। সেই অর্থ দিয়ে লন্ডনের ওয়াটার গার্ডেনসের বারউড প্যালেসে ২০০৩ সালের ২৬ জুন একটি ফ্ল্যাট কেনেন।

অন্য মামলার অভিযোগে বলা হয়, সিগমা হুদা ও শ্রাবন্তী আমিনা হুদা জ্ঞাত আয়বহির্ভূত ২ কোটি ৬৭ লাখ ৫০ হাজার টাকা যুক্তরাজ্যে পাচার করেন। ওই অর্থ দিয়ে তারা ২০০৬ সালের ১২ ডিসেম্বর লন্ডনের হেলনি কোর্টের ডেনহাম রোডে একটি ফ্ল্যাট কিনেছেন।

এমএ/টিএফ

আরও সংবাদ