ঈদে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু

জাগরণ ডেস্ক প্রকাশিত: মে ১৭, ২০১৯, ০৯:০৯ এএম ঈদে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি আজ শুক্রবার (১৭ মে) থেকে শুরু হয়েছে। রাজধানীর কল্যাণপুর, গাবতলী, শ্যামলী, আসাদগেট, সায়েদাবাদ, মতিঝিল, কমলাপুর, গুলিস্তান ও মহাখালী বাসস্ট্যান্ড থেকে সকাল ১০টায় একযোগে শুরু হচ্ছে আগাম টিকিট বিক্রি। বাংলাদেশ পরিবহন ফেডারেশনের সভাপতি শাজাহান খান বিষয়টি নিশ্চিত করেছেন।

পরিবহন সংশ্লিষ্টরা জানিয়েছেন, আসন্ন ঈদ উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি করতে বিভিন্ন পরিবহনের টিকিট কাউন্টারগুলো এখন প্রস্তুত। কল্যাণপুর, গাবতলী, শ্যামলী, আসাদগেট থেকে খুলনা, বরিশাল, বগুড়া, গাইবান্ধ্যা, রংপুর, দিনাজপুর ও রাজশাহী অঞ্চলের টিকেট বিক্রয় শুরু হবে। সায়েদাবাদ, মতিঝিল (নটরডেম কলেজের উল্টা পার্শে) ও গুলিস্তান থেকে ফরিদপুর, গোপালগঞ্জ, বাগের হাট, খুলনা ও বরিশালের টিকেট বিক্রয় শুরু হবে। এছাড়া মহাখালী থেকে টাংগাইল, কমলাপুর ও গুলিস্তান থেকে বিআরটিসি বাসের টিকেট বিক্রয় শুরু হবে। 

শাজাহান খান দৈনিক জাগরণকে জানান, ঈদ উপলক্ষে মানুষের ঘরে ফেরা আগাম নিশ্চিত করতে প্রতি বছরের মত এবারও বাসের অগ্রিম টিকিট বিক্রি করতে প্রস্তুতি নেয়া হয়েছে। নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি দামে টিকেট বিক্রয় ঠেকাতে কঠোর নজরদারী করার কথাও জানান তিনি। 

ফেডারেশনের মহাসচিব ওসমান আলী দৈনিক জাগরণকে বলেন, টিকিট বিক্রি মনিটরিং করা হবে। কেউ যেন নির্ধারিত ভাড়ার বেশি নিতে না পারে সে জন্য দূরত্ব অনুযায়ী ভাড়ার চার্ট টাঙিয়ে দিতে বলা হয়েছে পরিবহনগুলোকে। নির্ধারিত ভাড়ার বেশি ভাড়া কেউ নিলে প্রমাণ সাপেক্ষে ফেডারেশনের পক্ষ থেকে ব্যবস্থা নেয়া হবে।

এমএএম/টিএফ