এরশাদের অবস্থার উন্নতি, খুলে দেয়া হয়েছে অক্সিজেন মাস্ক

জাগরণ ডেস্ক প্রকাশিত: জুন ২৭, ২০১৯, ০১:২৫ পিএম এরশাদের অবস্থার উন্নতি, খুলে দেয়া হয়েছে অক্সিজেন মাস্ক
হুসেইন মুহাম্মদ এরশাদ -ফাইল ছবি

সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। আজ বৃহস্পতিবার (২৭ জুন) বেলা ১২টার দিকে খুলে দেয়া হয়েছে এরশাদের অক্সিজেন মাস্ক। তিনি এখন আগের চেয়ে অনেকটা স্বাভাবিক আছেন। শারীরিক অবস্থাও আগের থেকে উন্নতি হয়েছে।

বেলা ১২টার দিকে সম্মিলিত সামরিক হাসপাতালে সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের শারীরিক অবস্থা জানার জন্য চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ করেন জাপার যুগ্ম মহাসচিব সৈয়দ মো. ইয়াসির, সাংবাদিক কাজী লুৎফুল কবির ও ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী।
পরবর্তীতে চিকিৎসকদের বরাত দিয়ে তারা নিশ্চিত করেন, এরশাদের অক্সিজেন মাস্ক খুলে ফেলা হয়েছে। তার প্রেসার লো ছিল এখন তা স্বাভাবিক। তিনি স্বাভাবিকভাবে চোখ খুলছেন। চিকিৎসকদের প্রয়োজনীয় জিজ্ঞাসায় সাড়াও দিচ্ছেন।

তার শারীরিক অবস্থার আরেকটু উন্নতি হলে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র থেকে সাধারণ বেডে স্থানান্তর করা হবে। এছাড়া ব্লাড কালচার টেস্টসহ বেশ কিছু টেস্ট দিয়েছে ডাক্তার। এসব টেস্টের ফলাফল আজ বিকালে ও আগামীকালের মধ্যে সবগুলো ডাক্তারের হাতে চলে আসবে।

এরশাদের প্রেস সেক্রেটারি সুনীল শুভ রায় জানান, হুসেইন মুহাম্মদ এরশাদ এখন শঙ্কামুক্ত বলেই জানিয়েছেন চিকিৎসকরা। স্যারকে আপাতত ঘুমের ওষুধ দিয়ে ঘুমিয়ে রাখা হয়েছে।

এদিকে, জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের চিকিৎকদের বরাত দিয়ে বলেছেন চব্বিশ ঘণ্টায় এইচ এম এরশাদের বর্তমান শারীরিক অবস্থার পঁচিশ শতাংশ উন্নতি হয়েছে। তিনি বলেন, চিকিৎসকরা জানিয়েছেন এরশাদ এখনও শঙ্কামুক্ত নয়। সংক্রামন যেন না বাড়ে সেজন্য চিকিৎসা দেয়া হচ্ছে। তার পুরোপুরি সুস্থ হতে একটু সময় লাগবে বলেও জানান জিএম কাদের।
 
মতিঝিল এজিবি কলোনি কমিউনিটি সেন্টারে জাতীয় পার্টি খুলনা ও বরিশাল বিভাগীয় সাংগঠনিক সভায় সভাপতির বক্তব্যে জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের এসব কথা বলেন।


টিএস/ একেএস