ডেঙ্গুমুক্ত ওয়ার্ড কমিশনারদের পুরষ্কার দেবেন স্থানীয় সরকার মন্ত্রী

জাগরণ ডেস্ক প্রকাশিত: জুলাই ২৮, ২০১৯, ০৭:০৪ পিএম ডেঙ্গুমুক্ত ওয়ার্ড কমিশনারদের পুরষ্কার দেবেন স্থানীয় সরকার মন্ত্রী
স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম

এবার এডিস মশামুক্ত ওয়ার্ড ও কমিশনারদের পুরষ্কার দেয়ার ঘোষণা দিলেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম। রোববার (২৮ জুলাই) রাজধানীর আজিমপুর দক্ষিণ কলোনি মাঠে মশক নিধন কর্মসূচি উদ্বোধনের সময় তিনি এ ঘোষণা দেন।

তাজুল ইসলাম বলেন, এডিস মশা নিধনে সরকারের সব সংস্থাসহ দুই সিটি করপোরেশন ঐক্যবদ্ধভাবে মাঠে-ময়দানে কাজ করছে। শিগগিরই ভয়াবহ এডিস মশা থেকে পরিত্রাণ পাব।

এসময় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে যারা মারা গেছেন ও যারা আক্রান্ত তাদের জন্য দুঃখ প্রকাশ করেন তিনি বলেন, এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া নিয়ে ভয়ের বা আতঙ্কের কোনো কারণ নেই। এডিস মশা শুধু আমাদের দেশেই নয় ভারত, থাইল্যান্ড, সিঙ্গাপুর, ইন্দোনেশিয়াসহ অনেক দেশেই এ সময় প্রাদুর্ভাব দেখা যায়।

তিনি বলেন, সাধারণত জুন থেকে আগস্ট পর্যন্ত এর প্রাদুর্ভাব বেশি দেখা যায়। সেপ্টেম্বর মাস থেকে এমনিতেই কমে আসবে। এ সময়ে বাড়ির আশপাশে, ফুলের টব, বাড়ির ছাদে যাতে পানি না জমে সেদিকে খেয়াল রাখতে হবে। এছাড়া বাড়ির চারপাশ পরিষ্কার রাখতে হবে।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বাইরে থাকলেও তিনি সবসময় খোঁজখবর নিচ্ছে। তার নির্দেশ অনুসারে সবাই কাজ করছেন। এর অংশ হিসেবে গত ২৫ থেকে ২৯ জুলাই পর্যন্ত ঢাকাসহ সারাদেশে একযোগে মশক নিধন সপ্তাহ পালন করা হচ্ছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় সচিব হেলাল উদ্দিন, ২৩ নং ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ মোহাম্মদ হুসায়ুন কবির, ১৪ নং এর মোহাম্মদ সেলিম, ২২ নং এর হাজি তারিকুল ইসলাম সজীব, ২৪ নং এর মোকাদ্দেস হোসেন জাহিদ, ২৫ নং এর হাজি মো. দেলোয়ার হোসেন, ২৬ নং এর আলহাজ হাসিবুর রহমান মানিক প্রমুখ।


জেড এইচ/টিএফ
 

আরও সংবাদ