ফটোসেশন নয়, কয়টা ওয়ার্ড পরিচ্ছন্ন হয়েছে জানতে চেয়েছেন নেত্রী

জাগরণ ডেস্ক প্রকাশিত: আগস্ট ৬, ২০১৯, ০২:২৩ পিএম ফটোসেশন নয়, কয়টা ওয়ার্ড পরিচ্ছন্ন হয়েছে জানতে চেয়েছেন নেত্রী
আওয়ামী লীগের বর্ধিত সভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের - ছবি : জাগরণ


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কেন্দ্রীয় নেতাদের সামনে ফটোসেশন করার জন্য এই অভিযান নয় বরং কয়টা ওয়ার্ড পরিচ্ছন্ন হয়েছে, তা জানতে চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৬ আগস্ট) আওয়ামী কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।

ঢাকায় প্রতিদিন নতুন ডেঙ্গু রোগীর সংখ্যা বৃদ্ধির কথা তুলে ধরে এ সময় কাদের বলেন, বাস্তবে ডেঙ্গু নিয়ন্ত্রণের বাইরে। ঢাকা সিটিতে প্রতিদিনই নতুন নতুন রোগীর সংখ্যা বাড়ছে। এই সংখ্যা আমরা যতটাই মুখে নিয়ন্ত্রণের কথা বলি না কেন এখনও তা নিয়ন্ত্রণে আসেনি। এটা হলো বাস্তবতা। 

ডেঙ্গু বিরোধী প্রচারণা ও পরিষ্কার-পরিচ্ছন্নতায় দলের নেতাকর্মীদের অনুপস্থিতির কথা তুলে ধরে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারা দেশে পরিচ্ছন্নতার নির্দেশ দিয়েছিলাম। জনস্বার্থ, দেশ এবং দলের স্বার্থে আমাদের নেত্রীর নির্দেশনায় এই কাজটি আমরা করবো। 

তিনি বলেন, ঈদের সময় সিটি থেকে অনেকেই গ্রাম বাংলায় ঘরমুখো হবেন। অনেকেই যাচ্ছেন, যাবেন। এখানেও এই ডেঙ্গু জ্বরের বিস্তারের একটা আশঙ্কা আছে। রাজনৈতিক দল হিসেবে আমাদের প্রথম কাজটি হচ্ছে এই সচেতনতা এবং সতর্কতা প্রচার করা। ।

এ সময় ঢাকার মোট ১শ ৯টি ওয়ার্ডের মধ্যে মাত্র ৯টি ওয়ার্ডের কাউন্সিলররা মাঠে নামায় ক্ষোভ প্রকাশ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, যারা পরিচ্ছন্নতায় নেমেছেন তাদের ধন্যবাদ। যারা এটা করেননি নেত্রী বিভিন্ন সংস্থার মাধ্যমে খোঁজ খবর নিচ্ছেন। প্রোগ্রাম না করলে তা অপ্রকাশিত থাকবে না। কাজেই প্রত্যেকটি ওয়ার্ডে এই পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচি করবেন। ওয়ার্ডের নেতারা আছেন আপনাদেরও দায়িত্ব আছে। আপনারা সিটি করপোরেশনের কাউন্সিলরদের সহযোগিতা করবেন। 

এ সময় সেতুমন্ত্রী বলেন, ভয়ঙ্কর এডিস মশা মন্ত্রী, এমপি, মেয়র, সাংবাদিক কাউকে ছাড়বে না। সামনে পেলেই রক্ত খাবে। কাজেই সবাইকে সচেতন হতে হবে, সাবধান হতে হবে। আমাদের যা করণীয় তা পালন করতে হবে।

ঢাকার পরিচ্ছন্নতার উপর জোর দিয়ে তিনি বলেন, ঢাকাকে ক্লিন করতে হবে, গ্রিন করতে হবে। আমাদের এবং প্রতিনিধিদের যৌথ ভাবে মাঠে নামতে হবে।

 

এএইচএস /একেএস

আরও সংবাদ