ডিএনসিসি

২২ সেপ্টেম্বর থেকে সড়ক-ফুটপাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

জাগরণ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০১৯, ০৬:৩৬ পিএম ২২ সেপ্টেম্বর থেকে সড়ক-ফুটপাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান
সভায় বক্তব্য রাখেন ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম -ছবি : জাগরণ

ঢাকা উত্তর সিটি করপোরেশন

...............

আগামী ২২ সেপ্টেম্বর (রোববার) থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সড়ক ও ফুটপাত থেকে সকল ধরনের অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু হবে। ডিএনসিসির উত্তরা অঞ্চল (অঞ্চল-১) থেকে এ উচ্ছেদ অভিযান শুরু হবে। অঞ্চল-১ এর সড়ক ও ফুটপাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শেষ হওয়ার পরে অন্যান্য অঞ্চলেও অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু হবে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকালে গুলশানের নগর ভবনে অনুষ্ঠিত এক সভায় ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম এ ঘোষণা দেন।

মেয়র বলেন, সড়ক ও ফুটপাত দখল করে কোনও প্রকার বাণিজ্য করতে দেয়া হবে না। পথচারীদের জিম্মি করে দখল বাণিজ্য সহ্য করা হবে না। এ সময় মেয়র দলমত নির্বিশেষে সবাইকে ফুটপাত অবৈধ দখলমুক্ত করার আহবান জানান।

মেয়র বলেন, সড়ক ও ফুটপাত দখল করে যারা নির্মাণ-সামগ্রী রাখেন তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি উচ্ছেদ অভিযান শুরু হওয়ার আগেই অবৈধভাবে দখল করে রাখা সড়ক ও ফুটপাত ছেড়ে দেয়ার আহবান জানান।

সভায় ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন ফারুক পাঠান বলেন, আমরা একটি দেশ যেখানে স্বাধীন করতে পেরেছি, সেখানে অবৈধ স্থাপনা উচ্ছেদ, রাস্তা-ঘাট পরিষ্কার এসবতো কোনও বিষয়ই না। আমরা অবশ্যই আমাদের দেশকে সুন্দর করে গড়তে পারবো।

ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা বলেন, ওয়ার্ড কাউন্সিলরদের নিয়ে এলাকার সকল সড়ক ও ফুটপাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে জনগণের চলাচলের জন্য উন্মুক্ত করতে ডিএনসিসির সাথে কাজ করবো।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহাহাম্মদ শফিকুল ইসলাম বলেন, সড়ক ও ফুটপাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদে ডিএমপি সব ধরনের সহযোগিতা করবে।

সভায় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল হাই, প্রধান সম্পত্তি কর্মকর্তা আমিনুল ইসলাম, ওয়ার্ড কাউন্সিলরগণ, ঢাকা মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

টিএইচ/এসএমএম