১০ প্লাটুন বিজিবি মোতায়েন

হাটহাজারীতে জনস্রোত, নিরাপত্তা বেস্টনিতে চট্টগ্রামের ৪ উপজেলা

জাগরণ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২০, ১১:১৫ এএম হাটহাজারীতে জনস্রোত, নিরাপত্তা বেস্টনিতে চট্টগ্রামের ৪ উপজেলা

হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফীর মরদেহ চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় নেওয়া হয়েছে।

শনিবার (১৯ সেপ্টেম্বর) রাতে ফরিদাবাদ মাদ্রাসা থেকে লাশবাহী গাড়ী রওয়ানা দিয়ে সকাল ৯ টায় হাটহাজারীতে পৌঁছে। মাদ্রাসা কর্তৃপক্ষ আল্লামা আহমদ শফীকে শেষবারের মতো দেখানোর ব্যবস্থা করেছে। আল্লামা শফীর মরদেহ মাদরাসার দারুল হাদিস ভবনের নিচতলায় রাখা হয়েছে। সেখানে শেষবারের মতো এক নজর দেখতে, শেষবারের মতো বিদায় জানাতে ভিড় করছেন ধর্মপ্রাণ মানুষ।

এদিকে, আল্লামা শফীকে একনজর দেখতে ও জানাজায় শরিক হতে তার ছাত্র ও ভক্তরা হাটহাজারীতে ভোর থেকেই আসতে শুরু করেছেন। সেখানে রীতিমতো জনস্রোতের সৃষ্টি হয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ চট্টগ্রাম অভিমুখী রাস্তায় দেখা যায় জানাজাগামী গাড়ির স্রোত।

জোহরের নামাজের পর হাটাহাজারী মাদ্রাসা মাঠে আল্লামা শফীর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে আল্লামা শফীর অসিয়ত অনুযায়ী মাদ্রাসা সংলগ্ন কবরস্থানে দাফন করা হবে। ইতোমধ্যে কবর খননের কাজও শেষ হয়েছে।আল্লামা শফীর নামাজে জানাজার ইমামতি করবেন বড় ছেলে মাওলানা ইউসুফ।

এদিকে, আল্লামা শাহ আহমদ শফীর জানাজাকে ঘিরে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে কঠোর নিরাপত্তা বেস্টনিতে রাখা হয়েছে হাটহাজারীসহ চট্টগ্রামের চার উপজেলা। ভোর রাত থেকেই এসব উপজেলায় মাঠে নেমেছে ১০ প্লাটুন বিজিবি। নামানো হয়েছে জেলা পুলিশের অতিরিক্ত ফোর্স। আইন-শৃংখলা রক্ষায় প্রয়োজনীয় নির্দেশনা দিতে দায়িত্ব পালন করছেন ৭ জন ম্যাজিট্রেট।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) রাতে চট্টগ্রামের জেলা ম্যাজিস্ট্রেট ইয়াছমিন পারভীন তিবরীজি এক অফিস আদেশে এ ম্যাজিস্ট্রেটদের নিয়োগ দেন। দাপ্তরিক আদেশে হাটহাজারীতে ৪ জন এবং রাঙ্গুনিয়া, ফটিকছড়ি এবং পটিয়া উপজেলায় একজন করে ম্যাজিট্রেট নিয়োগ দেওয়া হয়।

জাগরণ/এমআর