বিকেলে টিকাদান কর্মসূচির উদ্বোধন

জাগরণ প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২১, ০১:২৪ পিএম বিকেলে টিকাদান কর্মসূচির উদ্বোধন

বুধবার বিকেল সাড়ে তিনটায় কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনার টিকাদান কর্মসূচির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হবেন প্রধানমন্ত্রী।

দেশে প্রথম করোনার টিকা নেবেন কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু বেরুনিকা ডি কস্তা। একই সঙ্গে টিকা নেবেন আরো ২৪ সম্মুখাসারির যোদ্ধা।

মঙ্গলবার (২৭ জানুয়ারি) বিকেলেই স্বাস্থ্যমন্ত্রী স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকাদান কার্যক্রম শুরুর প্রস্তুতি দেখতে গিয়ে বিষয়টি জানিয়েছেন।

উদ্বোধনের সঙ্গে সঙ্গে সুরক্ষা অ্যাপের মাধ্যমে করোনাভাইরাসের টিকার জন্য নিবন্ধন কার্যক্রমও চালু হয়ে যাবে। প্রধানমন্ত্রী প্রথম পাঁচজনকে টিকা দেওয়া দেখবেন।

জাহেদ মালেক জানান, বাংলাদেশে যেহেতু এ টিকার ক্লিনিক্যাল ট্রায়াল হয়নি। তাই বৃহস্পতিবার ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ), ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও মুগদা হাসপাতালে ৪০০ থেকে ৫০০ জনকে টিকা দেওয়া হবে। 

নার্স রুনু বেরুনিকর সঙ্গে টিকা নেবেন একই হাসপাতালের দুজন সিনিয়র স্টাফ নার্স মুন্নী খাতুন ও রিনা সরকারও। চিকিৎসক হিসেবে প্রথম টিকা নেবেন মেডিসিন কনসালটেন্ট ডা. আহমেদ লুৎফর মবিন।