লাইফ সাপোর্টে ইব্রাহিম খালেদ‌

জাগরণ প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২১, ১২:৩৮ এএম লাইফ সাপোর্টে ইব্রাহিম খালেদ‌

বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর, অর্থনীতিবিদ খোন্দকার ইব্রাহিম খালেদের শারী‌রিক অবস্থা সংকটাপন্ন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে রাখা হয়েছে তাঁকে।

রোববার (২১ ফেব্রুয়া‌রি) রা‌তে বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, “খোন্দকার ইব্রাহিম খালেদ করোনায় আক্রান্ত ছিলেন। গত শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) থেকে তিনি হাসপাতালের আইসিইউতে আছেন। এখনও পর্যন্ত তার শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। এ মুহূর্তে তিনি জটিল অবস্থায় আছেন। বয়সের কারণে তার শরীরের কিছু জটিল সমস্যা আছে।”

এর আগে ইব্রাহিম খালেদ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের আইসিইউতে চিকিৎসা নেন। সেখানে চিকিৎসার পর করোনা নেগেটিভ আসে। পরে উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আনার পর তার শারীরিক অবস্থার অবনতি হয়। সেখানে তি‌নি লাইফ সাপোর্টে আছেন। 

খোন্দকার ইব্রাহিম খালেদ বাংলাদেশ কৃষি ব্যাংক, অগ্রণী ব্যাংক ও সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। ১৯৯৮ থেকে ২০০১ সাল পর্যন্ত তিনি বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর ছিলেন।