‘সোমবার আদালতে নেওয়া হবে মামুনুলকে’

জাগরণ প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২১, ০৪:৩৮ পিএম ‘সোমবার আদালতে নেওয়া হবে মামুনুলকে’

আগামীকাল সোমবার হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে আদালতে তোলা হবে বলে জানিয়েছেন তেজগাঁও জোনের উপ-কমিশনার (ডিসি) হারুন অর রশিদ। 

রোববার (১৮ এপ্রিল) দুপুর পৌনে ২টার দিকে এক সংবাদ ব্রিফিংয়ে ডিসি হারুন অর রশিদ এ তথ্য জানান। এরআগে রোববার (১৮ এপ্রিল) রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে বেলা দুপুর পৌনে ১টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়।

ডিসি হারুন অর রশিদ বলেন, “আজ রোববার তাকে মোহাম্মদপুর থানায় পুলিশ হেফাজতে রাখা হবে।”

ব্রিফিংয়ে ডিসি হারুন অর রশিদ বলেন, “২০২০ সালে মোহাম্মাদপুরে একটি ভাঙচুরের মামলায় মামুনুলকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তার বিরুদ্ধে আরও কয়েকটি মামলা আছে মতিঝিল, পল্টন, নারায়ণগঞ্জে। পরে সেগুলো সমন্বয় করা হবে। আগামীকাল সোমবার মামুনুলকে আদালতে তোলা হবে।”

আদালতে মামুনুল হকের রিমান্ড আবেদন করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে ডিসি জানান, “এই বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হবে।”

হেফাজতের এই নেতাকে আর কোনো মামলায় গ্রেপ্তার দেখানো হবে কিনা এমন প্রশ্নের জবাবে হারুন অর রশিদ বলেন, “মামুনুল হকের বিরুদ্ধে পল্টন থানাসহ দেশের বিভিন্ন জায়গায় ভাঙচুর, নাশকতা ও ধর্মীয় উস্কানির অভিযোগ ও মামলা রয়েছে। সেসব মামলায়ও তাকে গ্রেপ্তার দেখানো হতে পারে।”