তুরাগে ট্রলারডুবিতে মৃত্যের সংখ্যা বেড়ে ৫

জাগরণ প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ১০, ২০২১, ১২:২০ এএম তুরাগে ট্রলারডুবিতে মৃত্যের সংখ্যা বেড়ে ৫
সংগৃহীত ছবি

রাজধানীর অদূরে আমিন বাজার কয়লার ঘাট এলাকায় তুরাগ নদীতে ট্রলার ডুবির ঘটনায় এখনও দুইজন নিখোঁজ রয়েছে।

তীব্র স্রোত ও আলোস্বল্পতার কারণে স্থগিত হওয়া উদ্ধার কাজ রবিবার (১০ অক্টোবর) থেকে আবারও শুরু করা হবে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক দিনমনি শর্মা।

শনিবার (৯ অক্টোবর) সন্ধ্যায় গাবতলীর কয়লার ঘাটে এই তথ্য জানান তিনি। 

দিনমনি শর্মা জানান, নৌকাডুবির ঘটনায় নদী থেকে পাঁচটি মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। তাদের মধ্যে চার শিশু ও একজন নারী।

তারা হলো- শিউলি আক্তার (২৭), রূপন (৪) ও আরমান (৩)। লাশ উদ্ধার হওয়া আরও দুই শিশুর পরিচয় জানা যায়নি। উদ্ধার চার শিশুর বয়স ছয় বছরের মধ্যে। অভিযানে সহায়তা করেছে নৌবাহিনী, কোস্ট গার্ড, নৌ-পুলিশ, বিআইডব্লিউটিএ।

দিনমনি শর্মা জানান, নৌকায় কতজন যাত্রী ছিল তা জানতে পারে নি ফায়ার সার্ভিস। তারা সাতজন নিখোঁজের খবর পেয়েছেন। সকাল আটটা ৫০ মিনিটে উদ্ধার অভিযান শুরু হয়। চারটি বোট ও ডুবুরি দল এতে অংশ নিয়েছে। এগুলো ঘটনাস্থলে থাকবে। আগামীকাল (১০ অক্টোবর) সকাল থেকে আবার উদ্ধার অভিযান শুরু হবে। 

দিনমনি শর্মা জানান, নৌকাটিকে কোন বাল্কহেড ধাক্কা দিয়েছে তা এখনও শনাক্ত করা যায়নি। নৌ-পুলিশ এ ব্যাপারে কাজ করছে।

একটি বাল্কহেডের ধাক্কায় তলিয়ে যাওয়া নৌকাটি শনিবার (৯ অক্টোবর) বিকাল ৩টার দিকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। ক্রেন দিয়ে এটি কয়লার ঘাটে নিয়ে আসা হয়। ডুবে যাওয়ার সময় নৌকার কয়েকজন যাত্রী সাঁতার দিয়ে তীরে আসতে পেরেছেন। 

নৌ-পুলিশের জ্যেষ্ঠ পুলিশ সুপার খন্দকার ফরিদুল ইসলাম জানান, নৌকাডুবির ঘটনায় নৌ-পুলিশের পক্ষ থেকে একটি হত্যা মামলা দায়ের করা হবে। মৃতদেহের ময়নাতদন্ত ও পরিচয় শনাক্তের পর পরিবারের কাছে হস্তান্তর করা হবে। 

জাগরণ/এমএ