‘বেগম খালেদা জিয়া: হার লাইফ, হার স্টোরি’ বইয়ের মোড়ক উন্মোচন

জাগরণ ডেস্ক প্রকাশিত: নভেম্বর ১৮, ২০১৮, ০৬:০৩ পিএম ‘বেগম খালেদা জিয়া: হার লাইফ, হার স্টোরি’ বইয়ের মোড়ক উন্মোচন
রোববার বিকেলে রাজধানীর লেকশোর হোটেলে ‘বেগম খালেদা জিয়া: হার লাইফ, হার স্টোরি’ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়

 

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জীবনী নিয়ে লেখা ‘বেগম খালেদা জিয়া: হার লাইফ, হার স্টোরি’ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। 

রোববার (১৮ নভেম্বর) বিকেলে রাজধানী গুলশানে অবস্থিত লেকশোর হোটেলে এই গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। ইংরেজিতে লেখা ৭৭১ পৃষ্ঠা এই গ্রন্থের লেখক সিনিয়র সাংবাদিক মাহফুজ উল্লাহ। গ্রন্থটি প্রকাশ করেছে দ্য ইউনিভার্সেল একাডেমি নামের একটি প্রকাশনা সংস্থা। মূল্য ধরা হয়েছে দুই হাজার টাকা।

খালেদা জিয়া গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে পুরনো ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন।

১৯৪৫ সালের দিনাজপুরে জন্ম নেয়া খালেদা খানম পুতুল কীভাবে সেনা কর্মকর্তা জিয়াউর রহমানের স্ত্রী হলেন, স্বামীর মৃত্যুর পর গৃহবধূর দায়িত্ব ছেড়ে বিএনপির মত একটি বৃহৎ রাজনৈতিক দলের দায়িত্ব নিলেন এসবের বর্ণনা আছে বইটিতে।

এছাড়াও বইয়ে দেশের তিনবারের সাবেক প্রধানমন্ত্রীর রাজনৈতিক জীবন ও সংগ্রাম, খালেদা জিয়ার ক্যারিশম্যাটিক নেতৃত্বের কথা ও ২০০৭ সালের সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের শেষ সময় পর্যন্ত নানা ঘটনা তুলে ধরা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল, অধ্যাপক লাইলা এন ইসলাম, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, সাবেক রাষ্ট্রদূত আনোয়ার হাসিম, অবসরপ্রাপ্ত জজ ও কলামিস্ট ইকতেদার আহমেদ, নিউ এজ এর সম্পাদক সাংবাদিক নুরুল কবির প্রমুখ। 

প্রসঙ্গত, সিনিয়র সাংবাদিক মাহফুজউল্লাহ এর আগে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জীবনীগ্রন্থ রচনা করেছেন। বইটির নাম ‘প্রেসিডেন্ট জিয়া অব বাংলাদেশ: আ পলিটিক্যাল বায়োগ্রাফি’।

টিএস/এসসি/আরআই