চলচ্চিত্র নির্মাণে নুহাশ হুমায়ূন

জাগরণ ডেস্ক প্রকাশিত: নভেম্বর ২৩, ২০১৮, ০৮:২৩ পিএম চলচ্চিত্র নির্মাণে নুহাশ হুমায়ূন

বাবা হুমায়ূন আহমেদের পর এবার চলচ্চিত্রে আগমন ঘটলো নুহাশ হুমায়ূনের। একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের মধ্যে দিয়ে তার আগমন ঘটছে। নুহাশের রচনা ও পরিচালনায় সম্প্রতি নির্মিত হয়েছে ‘পিৎজা ভাই’। মূলত মাদকের আগ্রাসন কিভাবে জীবন থেকে জীবনকে কেড়ে নেয় তা-ই দেখানো হয়েছে এই চলচ্চিত্রে। এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি আগামীকাল শনিবার অনলাইন প্ল্যাটফর্ম বায়োস্কোপ অরিজিনাসে দেখা যাবে।

পার্থ, একজন পার্টটাইম পিৎজা ডেলিভারিবয়। শুধু রাতেই সে এই কাজ করে। আর দিনে সে কেউ নয়। আর দশটা সাধারণ হেরে যাওয়া মানুষের মতোই তার জীবন। টাকার টানাটানি তো লেগেই  আছে, এমনকী ভাগ্যদেবতাও তার সহায় নন। এমনি করেই কেটে যাচ্ছিল পার্থর জীবন।

ঘটনাচক্রে পিৎজা ডেলিভারির সময় পার্থ জড়িয়ে পড়ে মাদক ব্যবসার সঙ্গে। শহরের উচ্চ পর্যায়ের এলাকাগুলোতে পিৎজার সঙ্গে পার্থ ডেলিভারি দিতে থাকে মাদক। এই অন্ধকার জগতের ঝলমলে আলোয় ক্রমেই হারিয়ে যেতে থাকে সহজ সরল পার্থ। দিনের আলোর মানুষগুলো কেমন করে রাতের আঁধারে বদলে যায়, এসবের মুখোমুখি হতে হতে একসময় পার্থ হারিয়ে ফেলে নিজেকে। এমনই এক গল্প নিয়ে নির্মিত হয়েছে স্বল্পদৈঘ্য চলচ্চিত্র ‘পিৎজা ভাই’।

আলফা আই মিডিয়া প্রডাকশন ব্যানারে নির্মিত এই চলচ্চিত্রের পিৎজা ভাই চরিত্রে অভিনয় করেছেন রাহাত রহমান। এছাড়াও অভিনয় করেছেন মিশৌরী রশীদ খান, জুয়েনা ফ্রান্সিস কবীর, বায়েজীদ হক জোয়ারদার প্রমুখ। ‘পিৎজা ভাই’ চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন শাহরিয়ার শাকিল। এরই মধ্যে এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের জন্য একটি গান লিখেছেন আসিফ ইকবাল। গানচিলের ব্যানারে এই গানটি গেয়েছেন তাহসান ও কনা।
এসজে