শিবচরে ঈদগাহে সংঘর্ষ, নারীসহ আহত ১০

মাদারীপুর প্রতিনিধি প্রকাশিত: মে ১৪, ২০২১, ০৩:২৪ পিএম শিবচরে ঈদগাহে সংঘর্ষ, নারীসহ আহত ১০

মাদারীপুরের শিবচরে ঈদগাহে নামাজ আদায় কেন্দ্র করে দুইপক্ষের সংঘর্ষ হয়েছে। এতে এক নারীসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।

শুক্রবার (১৪ মে) সকালে উপজেলার কাঁঠালবাড়ি এলাকার শিকদার কান্দি গ্রামে এ সংঘর্ষ ঘটে। আহতদের উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পরিস্থিতি স্বাভাবিক রাখতে এ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা যায়, কাঁঠালবাড়ি ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের দাদন আকনের গ্রুপের কিছু লোক একই এলাকার আমিন শিকদারের গ্রুপে যোগ দিয়ে শিকদার বাড়ির মসজিদে ঈদের নামাজ আদায় করতে যায়। পথে দাদন আকনের লোকজন তাদের অন্য গ্রুপে যেতে দেবে না বলে বাধা দেয়। এ সময় দুই গ্রুপের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে।

আমিন শিকদার গ্রুপের কয়েকজন বলেন, দীর্ঘদিন ধরে আমরা আকনদের সমাজে ছিলাম। তারা আমাদের প্রতি অনেক অত্যাচার করতো। এবারের ঈদে আমরা তাদের সমাজ ছেড়ে দিয়ে অন্য সমাজের যাওয়াতে তারা আমাদের ওপর আঘাত করেছে।

আকন গ্রুপের প্রধান দাদন আকন বলেন, যারা আমাদের সমাজ ছেড়ে চলে যেতে চেয়েছিল । আমি তাদের কাছে টাকা পাবো।  আমাদের সমাজে যেহেতু তারা থাকবে না। তাই আমি আমার পাওনা টাকা চেয়েছি। আর এ কারণেই তারা আমাদের ওপর হামলা করেছে।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিরাজ হোসেন সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি বলেন , ‘‘সংঘর্ষের খবর পেয়ে আমি ঘটনাস্থল ও হাসপাতাল পরিদর্শন করেছি। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এলাকার  পরিস্থিতি এখন স্বাভাবিক আছে। এখন পর্যন্ত কোনো পক্ষের অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।’’