খালেদা জিয়া সুস্থ, হাসপাতাল ছাড়তে বাধা নেই

জাগরণ ডেস্ক প্রকাশিত: মে ২৯, ২০১৯, ১২:৪৮ পিএম খালেদা জিয়া সুস্থ, হাসপাতাল ছাড়তে বাধা নেই
খালেদা জিয়া -ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ৬২১ নম্বর কেবিনে চিকিৎসাধীন কারাবন্দি বেগম খালেদা জিয়া এখন শারীরিকভাবে সুস্থ আছেন। তিনি ইচ্ছা করলে হাসপাতাল ছাড়তে পারেন। 

খালেদা জিয়ার স্বাস্থ্যের বর্তমান অবস্থা নিয়ে বুধবার (২৯ মে) বেলা ১১টায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এবিএম মাহবুবুল আলম। 

সংবাদ সম্মেলনে তিনি বলেন, তার ডায়াবেটিক নিয়ন্ত্রণে রয়েছে। তিনি ইনসুলিন নিচ্ছেন। রক্তচাপসহ তার অন্যন্য সমস্যাগুলো স্বাভাবিক রয়েছে।

এক প্রশ্নের জবাবে পরিচালক বলেন, কয়েকদিন আগে খালেদা জিয়ার জিহ্বায় ঘা হয়েছিল। এটা মেজর কিছু নয়, এটা নব্বই ভাগ সেরে গেছে। এটা নিয়ে আতঙ্কের কিছু নেই। আপনারা দেখেছেন, আমাদের সকলেরই এক সময় মুখে ঠোটে গালে ঘা হয়ে থাকে। এটা সিম্পল বিষয়। 

অপর এক প্রশ্নের জবাবে পরিচালক বলেন, খালেদা জিয়ার খাবার তার সহযোগী রান্না করে খাওয়াচ্ছেন। তার কেবিনের পাশেই রান্নাঘর রয়েছে। সেখানে তার রান্না হয়। সাংবাদিকদের তিনি বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্যগত বড় কোনও সমস্যা নেই। তিনি হাসপাতাল ছেড়ে যেতে পারেন।
        
উল্লেখ্য, গত ২৫ মার্চ বেগম খালেদা জিয়াকে নাজিম উদ্দিন রোডের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে চিকিৎসার জন্য বিএসএমএমইউর ৬২১ ও ৬২২ নম্বর কেবিনে ভর্তি করা হয়। খালেদা জিয়া আর্থ্রাইটিস ডায়াবেটিসের সমস্যাসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগ-ব্যাধিতে ভুগছেন। 
 
বিএসএমএমইউ-তে ভর্তির পর গত ২৮ মার্চ খালেদা জিয়ার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। এই বোর্ডের প্রধান হলেন ডা. জিলন মিঞা। বোর্ডের অন্য সদস্যরা হলেন- ডা. সৈয়দ আতিকুল হক, ডা. তানজিমা পারভিন, ডা. বদরুন্নেসা আহমেদ, ডা. চৌধুরী ইকবাল মাহামুদ। এছাড়া ডা. শামিম আহমেদ এবং ডা. মামুন মেডিকেল বোর্ডকে সহযোগিতা করছেন।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেয়া হয়। ওই রায় ঘোষণার পর খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়।

 

এইচএম/একেএস/আরআই