‘বিএনপির পৃষ্ঠপোষকতায় জঙ্গি নির্মূল হয়নি’

জাগরণ প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২১, ০৪:৫৬ পিএম ‘বিএনপির পৃষ্ঠপোষকতায় জঙ্গি নির্মূল হয়নি’

বিএনপি পৃষ্ঠপোষকতায় পুরোপুরি জঙ্গি নির্মূল সম্ভব হয়নি বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সচিবালয়ে ‘সন্ত্রাস নয় সম্প্রীতির ধর্ম ইসলাম’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান শেষে তিনি এ মন্তব্য করেন। বইটি সংকলন করেছেন আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক মোহাম্মদ আমিনুল ইসলাম আমিন।

তথ্যমন্ত্রী বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গি দমনে যে সক্ষমতা দেখিয়েছে, অনেক উন্নত রাষ্ট্রও সেটি দেখাতে পারেনি। যদি বিএনপি পৃষ্ঠপোষকতা না করতো, পুরোপুরি জঙ্গি নির্মূল করা সম্ভব হতো।”

জিয়াউর রহমানকে নিয়ে মন্তব্য় করে মন্ত্রী বলেন, “৭৫ এর ১৫ আগস্টের পর ধর্ম ব্যবহার করে অপরাজনীতি শুরু হয়। এর প্রধান পৃষ্ঠপোষক ছিলেন জিয়াউর রহমান। যারা ক্ষমতা দখল করেছিল, তারা ক্ষমতা পাকাপোক্ত করার জন্য ইসলামকে ঢাল হিসেবে ব্যবহার করেছে। সেই ধারাবাহিকতায় এরশাদ সাহেবও ইসলামকে ব্যবহার করেছেন।”

 ‘সন্ত্রাস নয় সম্প্রীতির ধর্ম ইসলাম’ বইটি সংকলন করেছেন আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক মোহাম্মদ আমিনুল ইসলাম আমিন।

সন্ত্রাস নয় সম্প্রীতির ধর্ম ইসলাম’ বইয়ের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, “বইটি মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাবে। কিছু উগ্রবাদী ধর্মীয় গোষ্ঠী ইসলামকে ভুল ব্যাখ্যা দিয়ে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করে সব সময়। আমরা পাকিস্তান আমলেও এমনটা দেখেছি। যা খুবই দুখজনক।“