সবাইকে ছাপিয়ে টুর্নামেন্ট সেরা উইলিয়ামসন  

জাগরণ ডেস্ক প্রকাশিত: জুলাই ১৫, ২০১৯, ০১:৩৪ এএম সবাইকে ছাপিয়ে টুর্নামেন্ট সেরা উইলিয়ামসন  
কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারের হাত থেকে টুর্নামেন্ট সেরার পুরস্কার নিচ্ছেন কেন উইলিয়ামসন - ছবি : টুইটার

এবারের বিশ্বকাপে টুর্নামেন্ট সেরার দাবিদার ছিলেন অনেকেই। বাংলাদেশের সাকিব আল হাসান, ভারতের রোহিত শর্মা কিংবা অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক- যে কারো হাতেই উঠতে পারত বিশ্বকাপে সেরা পারফর্মারের ট্রফি।
 
তবে শেষমেশ দ্বাদশ ক্রিকেট বিশ্বকাপের ম্যান অফ দ্য টুর্নামেন্টের পুরস্কার উঠেছে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনের হাতে। ব্যাট হাতে প্রায় ৮২ গড়ে এবারের বিশ্বকাপে মোট ৫৭৮ রান সংগ্রহ করেছেন উইলিয়ামসন।
 
পারফরম্যান্সের বিচারে হয়তো নিউজিল্যান্ড অধিনায়কের চেয়ে এগিয়ে আছেন অনেকেই। তবে তাকে ম্যান অফ দ্য টুর্নামেন্ট ঘোষণা করার ক্ষেত্রে বিবেচনায় নেয়া হয়েছে তার অসামান্য নেতৃত্বগুণ ও চাপের মুখে দলকে টেনে নিয়ে ম্যাচ জেতানো ক্ষমতাকে।
 
এবারের বিশ্বকাপে নিউজিল্যান্ডের যাত্রাটা অন্য সব ফেভারিট দলগুলোর মত ছিল না। মাঝারি আকারের সংগ্রহ করেই বেশিরভাগ ম্যাচ জিততে হয়েছে তাদের। এসব জয়ে সবচেয়ে বড় ভূমিকা রেখেছে অধিনায়ক কেন উইলিয়ামসনের বুদ্ধিমত্তা ও তাৎক্ষণিক সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা।


 
সেই সঙ্গে ওপেনারদের ব্যর্থতায় কিউই ব্যাটিংয়ের ভার প্রায় সব ম্যাচে এসে পড়েছে উইলিয়ামসনের কাঁদে। ৩ নম্বর ব্যাটসম্যান হলেও এবারের বিশ্বকাপে খেলা ১০ ম্যাচের নয়টিতেই তাকে ব্যাটিংয়ে নামতে হয়েছে পাওয়ার প্লে শেষ হবার আগেই! চাপের মুখে বারবার কিউই দলের ভরসা হয়ে দাঁড়িয়েছিলেন উইলিয়ামসন। আর সে কারণেই টুর্নামেন্ট সেরার স্বীকৃতিও মিলেছে অসাধারণ এই ক্রিকেটারের। 

ভারতীয় কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারের কাছ থেকে টুর্নামেন্ট সেরার পুরস্কার গ্রহণ করেন উইলিয়ামসন। আনুষ্ঠানিক বক্তব্যে তিনি বলেন, 'আসলে শেষ দিকে একটা রানের জন্য আফসোস করে লাভ নেই, আরো অনেক ভাবেই হয়তো ম্যাচটা আমরা জিততে পারতাম। তবে ইংল্যান্ডকে অভিনন্দন। এই শিরোপা জিততে তারা অসাধারণ এক পথ পাড়ি দিয়েছে। এই শিরোপা তাদেরই প্রাপ্য।'

এমএইচএস


 

আরও সংবাদ