অভিজ্ঞদের না থাকা বাকিদের জন্য সুযোগ : তামিম 

জাগরণ ডেস্ক প্রকাশিত: জুলাই ২০, ২০১৯, ০২:৩১ পিএম অভিজ্ঞদের না থাকা বাকিদের জন্য সুযোগ : তামিম 
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শ্রীলঙ্কায় রওনা দেয়ার আগে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তামিম ইকবাল। ফটো : ডিবিসি নিউজ

শ্রীলঙ্কা সফরে যাওয়ার আগে বড় রকমের ধাক্কাই খেয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। ইনজুরির কারণে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা ও পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দীন স্কোয়াড থেকে ছিটকে গেছেন। সাকিব আল হাসান এবং লিটন দাস ছুটিতে থাকার পর দুই ইনজুরি টাইগারদের জন্য শ্রীলঙ্কা সফরকে বেশ কঠিন করে তুলেছে।

সাকিব ও লিটনের ছুটির সুযোগে স্কোয়াডে চলে এসেছেন তাইজুল ইসলাম ও এনামুল হক বিজয়। মাশরাফী আর সাইফউদ্দীনের ইনজুরি সুযোগ করে দিয়েছে তাসকিন আহমেদ এবং ফরহাদ রেজাকে। তাই শ্রীলঙ্কা সফরকে চ্যালেঞ্জিং বললেও স্কোয়াডে থাকা ক্রিকেটারদের প্রমাণের দারুণ সুযোগ বলেই মনে করছেন ভারপ্রাপ্ত অধিনায়ক তামিম ইকবাল।

শনিবার (২১ জুলাই) দুপুর ১২টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টাইগারদের বহনকারী ফ্লাইটটি ছেড়ে যাওয়ার আগে গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে তামিম বলেন, আমাদের এই দলের প্রমাণ করার অনেক কিছু আছে। ইনজুরি এবং অন্যান্য কারণে দলের অনেক অভিজ্ঞ ক্রিকেটাররা এই সিরিজে যাচ্ছে না। স্কোয়াডে যারা আছে তারা যদি দুই হাতে সুযোগটি লুফে নেয়, তাহলে সেটা বাংলাদেশ দলের পাশাপাশি তাদের জন্যও ভালো হবে।

তিনি বলেন, শ্রীলঙ্কা সিরিজ কঠিন হলেও জয়ের প্রত্যাশাই করছি। আমরা বিশ্বকাপের ব্যর্থতা ভুলে এই সিরিজে ভালো খেলতে চাই। আমার কাছে মনে হয় সিরিজটা আমাদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। সিরিজটা আমাদের জন্য অনেক চ্যালেঞ্জিং হবে। শ্রীলঙ্কার হোম কন্ডিশনে সিরিজটা কঠিন হতে যাচ্ছে। তবে আগের সিরিজগুলোয় দেখেছি, আমরা ভালো করেছি ওদের সঙ্গে। আশা করি, এবারও চ্যালেঞ্জ উতরে যাবো।

বিশ্বকাপে প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স করতে না পারা নিয়ে যে তামিম একেবারেই ভাবতে চান না, তা স্পষ্টভাবেই জানিয়ে দিয়েছেন। টাইগার অপেনার বলেন, কোথাও খারাপ করলে সেটা নিয়ে সারাক্ষণ ভাবলে খারাপই হবে। সব সময় সামনে তাকাতে হয়, ইতিবাচকভাবে ভাবতে হয়। আমিও তাই করছি। আমাকে ইতিবাচক থাকতে হবে।

আরআইএস 

আরও সংবাদ