• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২০, ২০১৯, ০১:২১ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২০, ২০১৯, ০১:২৩ পিএম

দেশ ছাড়ল টাইগারদের প্রথম বহর

দেশ ছাড়ল টাইগারদের প্রথম বহর
প্রথম দফায় শ্রীলঙ্কার উদ্দেশ্যে দেশ ছেড়েছেন সাত ক্রিকেটার

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর উদ্দেশে দেশ ছেড়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রথম বহর। আজ শনিবার (২১ জুলাই) দুপুর ১২টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টাইগারদের বহনকারী ফ্লাইটটি ছেড়ে যায়।

সদ্য সমাপ্ত বিশ্বকাপে অংশ নেয়া বাংলাদেশ দলের নিয়মিত চার ক্রিকেটারকে শ্রীলঙ্কা সফরে পাচ্ছে না টাইগাররা। সাকিব আল হাসান ও লিটন দাস ছুটি নিয়েছিলেন আগেই, নিয়মিত ওয়ানডে অধিনায়ক মাশরাফী ও অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন পড়েছেন চোটের কবলে। তাই দলের নিয়মিত একাদশের এই চারজনকে রেখেই শ্রীলঙ্কা সফর করছে বাংলাদেশ দল।

আপাতত দলের ভারপ্রাপ্ত অধিনায়ক তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান ও মোসাদ্দেক হোসেন সৈকত শ্রীলঙ্কার উদ্দেশ্যে যাত্রা করেছেন। 

অন্যদিকে পেসার রুবেল হোসেন লঙ্কাগামী বিমান ধরবেন রোববার। দেশে থাকা অন্য চার ক্রিকেটার সাব্বির রহমান, এনামুল হক বিজয়, মোহাম্মদ মিঠুন ও ফরহাদ রেজা যাচ্ছেন সোমবার। মিনি রঞ্জি ট্রফি খেলতে এই মুহূর্তে ভারতে অবস্থান করা তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম সেখান থেকেই সরাসরি যাবেন শ্রীলঙ্কায়। 

শ্রীলঙ্কা সফরের টাইগার স্কোয়াড: 
তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক বিজয়, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, ফরহাদ রেজা, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম ও তাসকিন রহমান।
 

আরও পড়ুন