ইতালির গোলবন্যা, ইউরো নিশ্চিত হলো স্পেনের

জাগরণ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৬, ২০১৯, ১১:৩৮ এএম ইতালির গোলবন্যা, ইউরো নিশ্চিত হলো স্পেনের
গোল উৎযাপনে ব্যস্ত ইতালি ও স্পেনের ফুটবলাররা। ছবি : সংগৃহীত

ইউরো ২০২০ এ নাম লেখাতে স্পেনের প্রয়োজন ছিল মাত্র এক পয়েন্ট। বিপরীতে সুইডেনের এই ম্যাচ জিতলে নিশ্চিত হবে আগামী ইউরোতে খেলা। এমন সমীকরণে খেলতে নেমে পিছিয়ে পড়েও ঠিকই প্রয়োজনীয় এক পয়েন্ট আদায় করে নিয়েছে রবার্তো মোরেনোর শিষ্যরা।

সুইডেনের মাঠে খেলতে নেমে শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নেয় স্পেন। কিন্তু গোলের দেখা পাচ্ছিলো না কিছুতেই। উল্টো স্রোতের বিপরীতে ম্যাচের বিরতি থেকে ফেরার ৫ মিনিটের মাথায় গোল করে বসেন সুইডিশ ফুটবলার মার্কাস বার্গে। তার শট প্রথমে স্পেন গোলরক্ষক একবার ফিরিয়ে দিলেও, দ্বিতীয় চেষ্টায় বল জালে জড়িয়ে দলকে এগিয়ে দেন তিনি।

তিন পয়েন্ট প্রায় পেয়েই যাচ্ছিল স্বাগতিকরা। কিন্তু যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ফাবিয়ানের বাড়ানো বল ধরে সমতাসূচক গোলটি করেন রদ্রিগো। শেষ মুহূর্তের গোলের এই ড্রয়ে পাওয়া ১ পয়েন্টেই আগামী বছরের ইউরো নিশ্চিত হয়ে গেছে স্পেনের। 

এফ গ্রুপে ৮ ম্যাচে ৬ জয় ও ২ ড্রতে তাদের সংগ্রহ ২০ পয়েন্ট। সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে সুইডেন। তবে ১৪ পয়েন্ট নিয়ে তাদের ঘাড়েই নিঃশ্বাস ফেলছে রোমানিয়া।

এদিকে রাতের আরেক ম্যাচে লিচেস্টেইনকে জালে গোলবন্যা বইয়ে দিয়েছে ইতালি। প্রতিপক্ষের মাঠে ৫-০ গোলের বড় জয় পেয়েছে তারা। দ্বিতীয় মিনিটেই প্রথম গোলটি করেন জুভেন্টাসের ফরোয়ার্ড ফেডরিক বার্নার্ডেস্কি। জোড়া গোল করেন আন্দ্রে বেলোত্তি। এছাড়া ৭৭ মিনিটে অ্যালেসিও রোমাগনোলি এবং ৮২ মিনিটে স্কোরশিটে নাম লেখান স্টিফেন এল শারাওয়ে।'

এমএইচবি