অবশেষে রানে ফিরলেন সাকিব

জাগরণ ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২১, ০২:৩৭ পিএম অবশেষে রানে ফিরলেন সাকিব

অবশেষে রানের দেখা পেয়েছেন সাকিব আল হাসান। বিকেএসপিতে দ্বিতীয় প্রস্তুতিমূলক ম্যাচে প্রথম ইনিংসে মাহমুদুল্লাহ একাদশের হয়ে ৫২ রান করেছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরে বল হাতে কিছুটা ভাল করলেও রান পাচ্ছিলেন না সাকিব। আবারও মাঠে ফিরে এই প্রথম অর্ধশতক বিশ্বের অন্যতম সেরা এই ক্রিকেটারের। 

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজকে সামনে রেখে আজ দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয় মাহমুদুল্লাহ একাদশ ও তামিম ইকবাল একাদশ। নাঈম শেখ এবং ইয়াসির আলী নেমে শুরুটা বেশ ভালোই করেন। তবে ২৪ রান করে আউট হন ইয়াসির। এরপর সাকিব মাঠে নামেন এবং চমৎকার একটি জুটি গড়েন নাঈমের সাথে। নাঈম শেখ অর্ধশতক তুলে নেন মাত্র ৬৮ বলে। এরেপরেও বেশ কিছুক্ষণ ক্রিজে ছিলেন সাকিব, সঙ্গ দিয়েছেন মুশফিকুর রহিম এবং মোসাদ্দেক হোসেনকে। নাসুম আহমেদের বলে সৌম্য সরকারের হাতে ক্যাচ তুলে দেয়ার আগে ৮২ বল খেলেছেন সাকিব। ৫২ রানের এই ইনিংসে একটি ছক্কা ও চার এসেছে তাঁর ব্যাট থেকে।  
সাত উইকেটে ২২৩ রান করে মাহমুদউল্লাহ একাদশ। তবে মাত্র দুই উইকেট হারিয়ে জয়ী হয় তামিম একাদশই। অধিনায়ক তামিম নিজেই ৮০ বলে ৮০ রান করেন। লিটন দাসও রান পেয়েছেন। তিনি করেছেন ৪৮ রান।