কোচ ছাঁটাইয়ে সমাধান খুঁজছে বিসিবি? 

জাগরণ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ৭, ২০২১, ০৫:৫৯ পিএম কোচ ছাঁটাইয়ে সমাধান খুঁজছে বিসিবি? 

শুরুতে তো জাতীয় দলের দায়িত্ব নেওয়ার জন্য আবেদনই করেননি কোচ রাসেল ডমিঙ্গো। টাইগারদের হাই পারফরম্যান্স টিমের বদলে তাকে মূল দলের দায়িত্ব দেওয়ার পর অধীনস্থ দল খুব একটা সাফল্যের দেখাও পায়নি। তাই হয়তো শিগগিরই এই দক্ষিণ আফ্রিকানের বদলে নতুন সমাধান খুঁজছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বাংলাদেশ দলের সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহের পর ২০১৯ বিশ্বকাপের ব্যর্থতার আলাপ নতুনভাবে মোড় নিয়েছিল তৎকালীন কোচ স্টিভ রোডসকে বিদায় করে। তবে এই দুজনের শুরুটাও ছিল সাদামাটা। দলীয় কৌশল নির্ধারণের পরে বেশ কিছু সাফল্য ঝুলিতে নিয়েই বিদায় হয়েছিলেন তারা। কিন্তু ডমিঙ্গোর সময়ে এক ভারতকে একটি টি-টোয়েন্টি ম্যাচে হারানো ছাড়া খুব বেশি কৃতিত্ব নেই দলের। অন্যদিকে চট্টগ্রাম টেস্টে আফগানিস্তানের বিপক্ষে হার, এরপর এখন পর্যন্ত টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে খেলা টেস্টের কোনোটিতেই জয় না পারা- সব মিলিয়ে কাঠগড়ায় বেশ ভালোভাবেই আছেন এই প্রোটিয়া।

বিসিবির ক্রিকেট অপারেশনসের চেয়ারম্যান আকরাম খান জানালেন, নিজেকে প্রমাণের জন্য আরও কিছুদিন সময় পাবেন ডমিঙ্গো। তিনি বলেন, “আমরা তার পারফরম্যান্সে অবশ্যই সন্তুষ্ট নই। আমাদের সামনে আরও দুটি সিরিজ আছে। আমরা এরপর বসে পারফরম্যান্স বিশ্লেষণ করব। অন্যান্য কোচিং স্টাফদের পারফরম্যান্সও বিবেচনাধীন থাকবে।”

অর্থাৎ শ্রীলঙ্কার বিপক্ষে আগামী ঘরে বাইরে সিরিজের আগ পর্যন্ত হুট করে কোনো সিদ্ধান্তে আসতে চাইছে না বিসিবি। তবে শেষ ভালো করে সব ভালো করা সম্ভব হবে কি না, ডমিঙ্গোর পক্ষে, সেটি সময়ই বলবে।