করোনায় পিছিয়ে গেল ফ্রেঞ্চ ওপেন 

জাগরণ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ৮, ২০২১, ০৪:২৮ পিএম করোনায় পিছিয়ে গেল ফ্রেঞ্চ ওপেন 

ফ্রান্সজুড়ে এখন তৃতীয়বারের মতো লকডাউন চলছে। করোনা মহামারি সামাল দিতে তাই ফ্রেঞ্চ ওপেনের সময়কাল এক সপ্তাহ পেছনে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ফ্রেঞ্চ টেনিস ফেডারেশন। 

আগামী মে মাসের মাঝামাঝি পর্যন্ত চলমান এই লকডাউনের পরেই টেনিসের সেরা টুর্নামেন্টটি আয়োজনের ব্যাপারে সবচেয়ে ভালো সময় হিসেবে বেছে নিয়েছে কর্তৃপক্ষ।

আগামী ২৩ মে থেকে ৬ জুন পর্যন্ত ফ্রেঞ্চ ওপেন আয়োজিত হওয়ার কথা ছিল রোনাল্ড গ্যারোসে। এই টুর্নামেন্ট এক সপ্তাহ পেছানোয় এখন শুরু হওয়ার কথা ৩০ মে থেকে। 

এই ব্যাপারে ফ্রেঞ্চ টেনিস ফেডারেশনের সভাপতি গিলেস মরেটন বলেন, “জন কর্তৃপক্ষ, সরকার, আন্তর্জাতিক টেনিস সংগঠনসমূহ, আমদের পার্টনার এবং প্রচারক এবং বিশ্ব টেনিস সংস্থা ও এটিপির সাথে চলমান আলোচনা সাপেক্ষে রোনাল্ড গ্যারোসে ২০২১ সালের টুর্নামেন্ট এক সপ্তাহ পেছানোয় আমি আনন্দিত। এটি স্বাস্থ্য অবস্থার উন্নতির জন্য সময় দেবে এবং ৩০ একরের নবনির্মিত স্টেডিয়ামে দর্শকদের আসার সুযোগ দেবে।” 

২০২০ সালে করোনা মহামারির কারণে ফ্রেঞ্চ ওপেন অনুষ্ঠিত হতে পারেনি। তবে এবার টুর্নামেন্ট পেছানোয় তা হার্টোজেনবশ, স্টুটগার্ড এবং নটিংহ্যামের সবুজ মাঠে ৭ জুন থেকে শুরু হতে যাওয়া টুর্নামেন্টের সঙ্গে সাংঘর্ষিক হয়। এছাড়া পরিবর্তিত সময়ে ফ্রেঞ্চ ওপেন শেষ হওয়ার মাত্র দুই সপ্তাহের মাথায় বর্তমান সূচী অনুসারে উইম্বলডন শুরু হওয়ার কথা। তাই সব মিলিয়ে বিশ্ব টেনিস সংস্থা এবং এটিপির সাথে আলোচনা করছে ফ্রেঞ্চ ওপেন কর্তৃপক্ষ।