হেরেও জয়ের স্বাদ, সেমিফাইনালে পিএসজি 

জাগরণ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২১, ১১:৩৩ এএম হেরেও জয়ের স্বাদ, সেমিফাইনালে পিএসজি 

আগেই বায়ার্ন মিউনিখের মাঠে গিয়ে ৩-২ গোলে তাদের হারিয়ে এসেছিল পিএসজি। চ্যাম্পিয়নস লিগের শিরোপার দৌড়ে থাকা দল দুটি দ্বিতীয় লেগে গতকাল মুখোমুখি হয়েছিল ফ্রান্সের পার্ক ডি প্রিন্সেসে। তবে এবার ঘরের মাঠে সফরকারীদের কাছে ১-০ ব্যবধানে হেরেও অ্যাওয়ে গোলে সেমিফাইনালে উঠেছে মরিশিও পোশেত্তিনোরা। 

ম্যাচে লড়াই হয়েছে অনেকটা সমানে সমান। তবে ফিনিশিং খুব বাজে হওয়ায় গোলের দেখা শেষ পর্যন্ত পায়নি নেইমার জুনিয়ররা। প্রথমার্ধেই নয় মিনিটের মাথায় গোল পেতে পারতেন নেইমার। কিন্তু কিলিয়ান এমবাপ্পের পাস ধরতে না পারার পর আর সেই চেষ্টা করেননি। যখন দেখলেন সুযোগ ছিল, ততক্ষণে গোলরক্ষক মানুয়েল নয়্যারও বেশ প্রস্তুত হয়ে বল আটকে দিয়েছেন। ২৭তম মিনিটে নয়্যারকে একা পেয়েও গোল দিতে ব্যর্থ নেইমার। ৩৯ ও ৩৯তম মিনিটে দুই শট ক্রসবারে লেগে ফেরত এলে দুর্ভাগ্যের ধারণা আরও শক্তিশালী হয়। 

কিন্তু থেমে থাকেননি প্রতিপক্ষের খেলোয়াড়েরা। ডেভিড আলাবার শট পিএসজি গোলরক্ষক কেইলর নাভাস ঠেকিয়ে দিলেও নিরাপদে সরাতে পারেননি। সেই সুযোগে ক্যামেরুন ফরোয়ার্ড চুপো মোটিংহেড করে গোল আদায় করে নেন। এরপর দ্বিতীয়ার্ধের শুরুতেই নেইমার গোলের সুযোগ পেয়েছিলেন, কিন্তু আবারও দুর্বল ফিনিশিং। অবশ্য ৭৮তম মিনিটে একবার বল জালে জড়ালেন এমবাপ্পে। কিন্তু সেটিও অফসাইডের ফাঁদে পড়ে বাতিল হয়। শেষ পর্যন্ত ১-০ গোল ব্যবধানে পিছিয়েই ম্যাচ শেষ হয়। 

অবশ্য জয়ের পরেও সেমিফাইনালে ওঠার জন্য ২-০ ব্যবধানে জিততে হতো বায়ার্নকে। কিন্তু সেটি না হওয়ায় সেমিফাইনালে উঠছে পিএসজিই। তাদের সম্ভাব্য প্রতিপক্ষ ম্যানচেস্টার সিটি কিংবা আরেক জার্মান জায়ান্ট বরুসিয়া ডর্টমুন্ড। তবে ঘরের মাঠে বেশ কিছুদিন ধরেই ব্যর্থ পিএসজি কতটা সামলে উঠতে পারে সেমিফাইনালে, সেটিই দেখার বিষয়।