অপ্রতিরোধ্য ম্যানসিটির ১৮তম শিকার পিএসজি

জাগরণ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২১, ১১:২৯ এএম অপ্রতিরোধ্য ম্যানসিটির ১৮তম শিকার পিএসজি

টানা ১৭ ম্যাচ অপরাজিত ছিলো পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। সেই তালিকায় যুক্ত হলো পিএসজিও। গতকাল উয়েফা চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় সেমিফাইনালের প্রথম লেগে প্যারিসের মাঠে স্বাগতিকদের ২-১ গোলে হারিয়েছে ম্যানসিটি। 

প্রথমার্ধের শুরু থেকেই কিছুটা সুযোগ তৈরি করতে পারলেও সেটি যেন কাজে লাগাতে পারছিলো না পিএসজি। সেই সুযোগ আসে ১৫তম মিনিটে অ্যাঞ্জেল ডি মারিয়ার কর্ণার থেকে হেড করে বল জালে জড়ান মার্কিনহোস। শুধু চ্যাম্পিয়নস লিগের শেষ ১২ ম্যাচেই এটি ব্রাজিলিয়ান ডিফেন্ডার থেকে আসা পঞ্চম গোল। কিন্তু প্রকটভাবে ধরা পড়েছে নেইমার জুনিয়রের  ফিনিশিংয়ের অভাব। ৪২তম মিনিটে গোলে ফেরার সম্ভাবনা তৈরি করলেও ম্যানসিটি তারকা ফোডেনের সেই শট ফিরিয়ে দেন কেইলর নাভাস। 

দ্বিতীয়ার্ধে বেশ দখল নিয়ে খেলেছে ম্যানসিটি। সেই সুবাদে ৬৪তম মিনিটে হঠাৎ গোল করেন কেভিন ডি ব্রুইনে। বল কোনদিকে যাচ্ছে সেটি ধরতেই পারেননি পিএসজি গোলরক্ষক। কিছুক্ষণ পরেই ফ্রি কিক থেকে রিয়াদ মাহারেজের গোল পিছিয়ে দেয় পিএসজিকে। স্বাগতিকদের মিডফিল্ডার ইদ্রিসা গেয়ি ৮০ মিনিটের সময় লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ২-১ গোল ব্যবধান থেকে আর ফিরতে পারেনি কিলিয়ান এমবাপ্পের দল। 

আগামী মঙ্গলবার ইতেহাদ স্টেডিয়ামে ফিরতি লেগে মুখোমুখি হবে পিএসজি এবং ম্যানসিটি। তবে সেই ম্যাচের শুরুতেই দুই অ্যাওয়ে গোলের সুবিধায় এগিয়ে থাকবে পেপ গার্দিওলার দল। তাই অনেক দিন পর চ্যাম্পিয়নস লিগ ফাইনাল খেলার স্বপ্ন দেখতেই পারে দলটি।