বিকেএসপিতে যাওয়ার পথে আম্পায়ারদের গাড়িতে হামলা 

জাগরণ প্রতিবেদক প্রকাশিত: জুন ১৩, ২০২১, ০৯:৫৯ এএম বিকেএসপিতে যাওয়ার পথে আম্পায়ারদের গাড়িতে হামলা 

ম্যাচ পরিচালনা করতে বিকেএসপিতে যাওয়ার পথে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) ম্যাচ রেফারি ও  আম্পায়ারদের ওপর হামলার ঘটনা ঘটেছে। 

রোববার (১৩ জুন) সকালে সাভারে যাওয়ার পথে আশুলিয়ায় আম্পায়ারদের মাইক্রোবাসে হামলা হয়।

হামলার ঘটনায় আম্পায়ারদের বহনকারী একটি মাইক্রোর পেছনের কাঁচ ভেঙে গেছে। দীর্ঘক্ষণ আটকে রাখা হয় ম্যাচ অফিশিয়ালদের গাড়ি। তবে এতে কেউ আহত হননি।

সম্প্রতি সাকিব ইস্যুতে উত্তপ্ত বাংলাদেশের ক্রিকেটাঙ্গন। শুক্রবার আবাহনী ও মোহামেডানের মধ্যকার ম্যাচ চলাকালে আম্পায়ারের একটি সিদ্ধান্ত পছন্দ না হওয়ায় লাথি দিয়ে স্টাম্প ভেঙে ফেলেন সাকিব। পরে বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যক্ত ঘোষণার করায় ফের স্টাম্প উপড়ে ফেলেন মোহামেডানের অধিনায়ক। এরপর থেকে আম্পায়ারদের প্রতি পক্ষপাতিত্বের অভিযোগ উঠে দেশের ক্রীড়াঙ্গনে। বিশেষ করে সামাজিক যোগাযোগমাধ্যমে দেশের ঘরোয়া লিগে আম্পায়ারদের ম্যাচ পরিচালনা নিয়ে সমালোচনার ঝড় ওঠে। এ ঘটনার মধ্যেই আজ আম্পায়ারদের মাইক্রোতে হামলার ঘটনা ঘটল।

এদিকে একটি সূত্রে জানা গেছে, আম্পায়ারদের গাড়িতে হামলার ঘটনার সঙ্গে সাম্প্রতিক ইস্যুর কোনো সম্পর্ক নেই। এটি একটি বিচ্ছিন্ন ঘটনা। সাভারের একটি পোশাক কারখানার শ্রমিকরা সড়ক অবরোধ করে আন্দোলন করছেন। মূলত তাদের বাধার মুখেই পড়েন আম্পায়ার ও ম্যাচ রেফারিদের বহনকারী বাস।