ওয়ানডে ক্রিকেটের আয়োজক হচ্ছে স্পেন 

জাগরণ ডেস্ক প্রকাশিত: জুন ২২, ২০২১, ১১:২৫ পিএম ওয়ানডে ক্রিকেটের আয়োজক হচ্ছে স্পেন 

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) গত সোমবার ব্রিটেনে চলমান করোনার বিধিনিষেধের কারণে স্কটল্যান্ড, নামিবিয়া এবং নেপালের মধ্যকার বিশ্বকাপ লীগের দুটি ওয়ানডে ত্রিদেশীয় সিরিজ সহ তিনটি বাছাই টুর্নামেন্ট স্থানান্তরের বিষয়টি নিশ্চিত করেছে।

ছয় ম্যাচের ত্রিদেশীয় সিরিজ ২০ জুলাই থেকে ৩০ জুন পর্যন্ত আলমেরিয়ার আউটার ডেজার্ট গ্রাউন্ডে খেলা হবে, এবং ইউরোপীয় মহিলা টি টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্ব এবং ইউরোপীয় পুরুষদের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের বাছাইপর্ব উভয়ই অনুষ্ঠিত হবে স্পেনের লা মাঙ্গায় যথাক্রমে  ২৬ থেকে ৩০ আগস্ট এবং ১৯ থেকে ২৫ সেপ্টেম্বর।

আইসিসির ঘোষণার অর্থ হলো- স্পেন নেদারল্যান্ডসের পরে পুরুষ ওয়ানডে ক্রিকেটে দ্বিতীয় মহাদেশীয় ইউরোপীয় দেশ হয়ে উঠবে। স্পেনের দুটি ওয়ানডে ত্রিদেশীয় সিরিজ হলো আইসিসির পুরুষ ওয়ানডে টুর্নামেন্টের দ্বিতীয় লেগ, যা ১৮ মাসেরও বেশি সময় বিরতির পর পুনরায় শুরু হবে। এর আগে, নেপাল গত বছরের ফেব্রুয়ারিতে ইউএস ও ওমানের সর্বশেষতম লীগ টু সিরিজে স্বাগতিক ছিল। এখন পর্যন্ত ২১টি নির্ধারিত সিরিজের মধ্যে পাঁচটিই প্রতিযোগিতায় খেলেছে, যা ২০২৩ বিশ্বকাপের আন্তর্জাতিক বাছাইপর্বে যাওয়ার পথ হিসাবে কাজ করে।