টাইগার যুবাদের লঙ্কা সফরের সূচি চূড়ান্ত 

ক্রীড়া ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২১, ০৪:২০ পিএম টাইগার যুবাদের লঙ্কা সফরের সূচি চূড়ান্ত 
সম্প্রতি আফগানদের বিপক্ষে ওয়ানডে সিরিজ জেতার পর ট্রফিসহ বাংলাদেশ দলের গ্রুপ ফটো। সংগৃহীত

আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজে জয় এলেও, একমাত্র চারদিনের ম্যাচে হেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। সামনেই বিশ্বকাপ, বর্তমান চ্যাম্পিয়নদের তাই সময় নেই বিশ্রামের। একটা সিরিজ শেষ হতে না হতেই পরের সিরিজের সূচি চূড়ান্ত। শ্রীলঙ্কায় ১৫ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ এবং শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের মধ্যকার পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। 

শ্রীলঙ্কা সিরিজের জন্য দল ঘোষণা করেনি এখনো বাংলাদেশ। ধারণা করা হচ্ছে আফগানিস্তানের বিপক্ষে সিরিজে দলের সাথে থাকা খেলোয়াড়রাই যাবে শ্রীলঙ্কাতেও। ৭ অক্টোবর পৌছে থাকতে হবে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে; এরপর পুরো সিরিজজুড়েই বায়োবাবল তো আছেই। আফগানিস্তান সিরিজ শেষে খেলোয়াড়দের মানসিকভাবে চাঙ্গা থাকতে তাই দেয়া হয়েছে বিশ্রামও।

১৫ অক্টোবর প্রথম ওয়ানডের পর যথাক্রমে ১৮, ২০,২৩ এবং ২৫ অক্টোবরে সিরিজের বাকি ম্যাচগুলোতে মাঠে নামবে টাইগার যুবারা। আফগানিস্তানের সাথে সিরিজেও পাঁচটি ওয়ানডে ম্যাচ খেলেছে টাইগাররা; প্রথম তিনটি ম্যাচেই জয় আসলেও শেষ দুটিতে মেনে নিতে হয়েছে পরাজয়। ৩-২ ব্যবধানে সিরিজ জয়ে প্রাপ্তির অনেক কিছু থাকলেও পারফরম্যান্সটা যে হয়নি বিশ্বচ্যাম্পিয়নদের মতো সেটা অনুমান করাই যায়। শ্রীলঙ্কা সিরিজেই নিশ্চয়ই স্বরূপে ফিরতে চাইবে টাইগাররা।