আইপিএলে মুখোমুখি সাকিব-মুস্তাফিজ

জাগরণ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৫, ২০২১, ১১:৩৪ এএম আইপিএলে মুখোমুখি সাকিব-মুস্তাফিজ
সংগৃহীত ছবি

কলকাতার স্কোয়াডে সাকিবের ফেরার সাথে সাথে ফিরেছে কিছুটা স্বস্তি। ড্রেসিংরুমে চনমনে পরিবেশ, হাদরাবাদের বিপক্ষে ম্যাচটা জেতায় সাকিব নিজেও দারুণ উজ্জীবিত। আর একটা ম্যাচ জিততে পারলেও প্লে-অফে জায়গা করে নেবে নাইটরা।

সাকিব কি সেই ম্যাচের ট্রাম্প কার্ড হয়ে উঠতে পারবেন? বিশ্বকাপের আগে সাকিবের দারুণ একটা পারফরমেন্সই তো বদলে দিতে পারে সবকিছু।

সেই সাথে বাংলাদেশি দর্শকদের জন্য বাড়তি উত্তেজনার বিষয়, পরবর্তী ম্যাচে বৃহস্পতিবার (৭ অক্টোবর) মুখোমুখি হবে দুই টাইগার সাকিব আর মুস্তাফিজ। কে জিতবেন এই লড়াইয়ে? 

কোয়ালিফায়ারের আশা আগেই শেষ হয়ে গেছে, প্লে অফে গিয়ে এলিমিনেটরটাও যদি খেলা যায় সেটাই এখন কলকাতার জন্য বড় পাওয়া। বাকিদের সাথে প্রতিযোগিতা থেকে তো প্রায় ছিটকেই গিয়েছিল ওরা। 

ফ্লপ ক্রিকেটারদের নিয়ে একাদশ গড়ে আর বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে রহস্যজনক কারণে সাইডবেঞ্চে বসিয়ে রেখে ভারতীয় ক্রিকেট অ্যানালিস্টদেরই তোপের মুখে পড়েছিল কলকাতা টিম ম্যানেজমেন্ট। 

অবশ্য এটাও সত্যি, চলতি মৌসুমের প্রথম তিন ম্যাচে খেললেও ব্যাটে-বলে আলো ছড়াতে পারেননি টাইগার বাঁহাতি অলরাউন্ডার। তবে ৯ ম্যাচ পর দলে ফিরে নিজেকে যেন অনেকটাই খুঁজে পেয়েছেন।

সানরাইজার্সের বিপক্ষে ফিরেই চার ওভার বোলিংয়ে সাকিব দিয়েছেন ২০ রান, ইকোনমি মাত্র পাঁচ। দারুণ এক রানআউটে ফিরিয়েছেন ওদের ক্যাপ্টেন কেন উইলিয়ামসনকে। তারপর অভিষ্কা শর্মাকে স্ট্যাম্পিয়ংয়ের ফাঁদে ফেলে আউট করেছেন ব্যক্তিগত ছয় রানে। 

কিন্তু পুরনো সেই হিসেবের খাতা খুলে বসার সময় তো এটা নয়। প্লে-অফে যেতে শেষ ম্যাচটায় জয় চাই। আর এবার সাকিবদের লড়াইটা মুস্তাফিজের দল রাজস্থান রয়েলসের বিপক্ষে। কলকাতার গেল নয় ম্যাচে জিতেছে পরে ব্যাট করা দল।

রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচে এসেছে অলরাউন্ডার সাকিবের বোলিং ক্যারিশমার পাশাপাশি এবার ব্যাটিং সার্ভিসটাও দরকার হতে পারে কলকাতার। কারণ, মুস্তাফিজ নামের রহস্যের কিনারা এখনো খুব একটা করতে পারেনি আইপিএলের ব্যাটসম্যানরা।

জাগরণ/এসএসকে/এমএ