• ঢাকা
  • শুক্রবার, ২৯ মে, ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২০, ০৯:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৯, ২০২০, ১০:০০ পিএম

করোনা পজিটিভ আসার খবরে আত্মগোপনে রোগী

বগুড়া সংবাদদাতা
করোনা পজিটিভ আসার খবরে আত্মগোপনে রোগী
প্রতীকী ছবি

নমুনা পরীক্ষার পর করোনা পজিটিভ আসার খবর পেয়ে বগুড়ায় আত্মগোপন করেছেন ৪০ বছর বয়সী এক ব্যক্তি। করোনা পজিটিভ আসার পর মঙ্গলবার (২৮ এপ্রিল) রাতে তার বাড়ি লকডাউন করতে গিয়ে তাকে আর খুঁজে পাচ্ছে না স্থানীয় প্রশাসন।

বুধবার (২৯ এপ্রিল) বিকাল পর্যন্ত ওই ব্যক্তির কোনও সন্ধান মেলেনি।

ডেপুটি সিভিল সার্জন ডাক্তার মোস্তাফিজুর রহমান তুহিন জানান, বগুড়া শহরের ফুলতলা এলাকার ওই বাসিন্দা ঢাকায় একটি ওষুধ প্রস্ততকারক প্রতিষ্ঠানে চাকরি করেন। ১০ এপ্রিল তিনি বগুড়ায় ফেরেন। তার শরীরে কোনও উপসর্গ না থাকলেও ২৬ এপ্রিল তিনি শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে করোনা শনাক্তের পরীক্ষার জন্য নমুনা জমা দেন। নমুনা জমা দেয়ার নির্ধারিত ফরমে তিনি শুধু নিজের নাম-মোবাইল নম্বর এবং ঠিকানা ‘ফুলতলা, বগুড়া’ উল্লেখ করেছিলেন।

মঙ্গলবার (২৭ এপ্রিল) সন্ধ্যায় পরীক্ষার ফলাফলে করোনা পজেটিভ এলে তাকে মোবাইলফোনে তথ্যটি জানানো হয়। এরপর তার চিকিৎসা নিশ্চিত করার পাশাপাশি তার বসবাস করা বাড়িটি লকডাউনের জন্য স্বাস্থ্য বিভাগ ও স্থানীয় প্রশাসন রাতে শহরের ফুলতলা এলাকায় যান। বাড়িটি নিশ্চিত হবার জন্য তাকে বারবার ফোন দেয়া হলে তখন থেকেই তার মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া যায়। বুধবার বিকাল পর্যন্ত ওই মোবাইল নম্বরটি তিনি আর খোলেন নি।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, স্বাস্থ্য বিভাগের তরফ থেকে ওই ব্যক্তি সম্পর্কে যা যা তথ্য পাওয়া গেছে, তা নিয়ে মঙ্গলবার রাত থেকেই তার সন্ধান পেতে কাজ করছেন তারা। প্রাযুক্তিক বিভিন্ন পদ্ধতি প্রয়োগ করেও এখনও তার সন্ধান মেলেনি।

বগুড়ায় বর্তমানে আত্মগোপনে থাকা ওই ব্যক্তিকে নিয়ে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৬। এর আগে আক্রান্ত দুজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এসএমএম

আরও পড়ুন