• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৪, ২০২০, ০৩:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : মে ৪, ২০২০, ০৩:৩৫ পিএম

বেসরকারি মেডিকেলের শিক্ষক-ডাক্তার-কর্মচারীরা ঈদ বোনাস পাবেন না

বেসরকারি মেডিকেলের শিক্ষক-ডাক্তার-কর্মচারীরা ঈদ বোনাস পাবেন না

আসন্ন ঈদুল ফিতরে বোনাস পাবেন না বেসরকারি মেডিকেলের শিক্ষক-ডাক্তার-কর্মচারীরা। ২ এপ্রিল এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ওই বিজ্ঞপ্তিতে বেতনের ৬০ শতাংশ পাবেন জানালেও পরে ক্ষোভের মুখে সে সিদ্ধান্ত প্রত্যাহার করে নেয়া হয়।

বিজ্ঞপ্তিতে সই করেন বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ  অ্যাসোসিয়েশনের সভাপতি এম এ মুবিন খান ও সাধারণ সম্পাদক ডা. মো. এনামুর রহমান এমপি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির একটি জরুরি সভায় সর্বসম্মতিক্রমে কয়েকটি সিদ্ধান্ত গৃহীত হয়। সিদ্ধান্তগুলো হলো-

১. করোনাভাইরাস মহামারি চলাকালে বাংলাদেশের সকল মেডিকেল কলেজ ও হাসপাতাল গভীর সঙ্কটের সম্মুখীন হয়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে তাই সংগঠনের সদস্যভুক্ত মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষক, চিকিৎসক ও কর্মচারীদের উৎসব বোনাস প্রদান করা হবে না।

২. এপ্রিল মাসের বেতন যা মে মাসে প্রদান করার কথা তা সব অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারি অধ্যাপক ও প্রযোজকদের মোট বেতনের ৬০ শতাংশ প্রদান করা হবে। তৃতীয় ও চতুর্থ শ্রেণির সব কর্মচারী তাদের ১০০% বেতন পাবেন। কলেজ স্টাফ যারা অনুপস্থিত তারা ৬০% বেতন পাবেন।

৩. যে সব চিকিৎসক ও অন্যান্য স্বাস্থ্য কর্মীর হাসপাতালে ২৪ ঘণ্টা কাজ করেছেন তাদেরকে বেতনের ১০০% প্রদান করা হবে।

পরে ক্ষোভের মুখে ২নং সিদ্ধান্ত প্রত্যাহার করে নেয়া হয়।

এ বিষয়ে সভাপতি এম এ মুবিন খান বলেন, পরশু নেয়া সিদ্ধান্ত নিয়ে অনেক নেতিবাচক মন্তব্য পেয়েছেন। অনেক সিনিয়র চিকিৎসক ক্ষোভ জানিয়েছেন। তাই আজ ভারচুয়াল মিটিং করে ৬০ ভাগ বেতনের বিষয় বাদ দেয়া হয়েছে। তবে বোনাস নিয়ে কারো কোনো দ্বিমত নেই। কেউ চাইছেও না। তাই দেয়া হবেনা। যারা কাজে নাই তারাও কোনো সুবিধা পাবেনা।

এসএমএম

আরও পড়ুন