• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০১৯, ০৩:৪৬ পিএম

আগুনের গ্রাসে হারিয়ে গেল আয়েশার পরিবার

আগুনের গ্রাসে হারিয়ে গেল আয়েশার পরিবার
পুড়ে যাওয়া চাক্তাই ভেড়া মার্কেট কলোনি- ছবি: জাগরণ

 

মেয়ে আর বোনের ছেলেকে নিয়ে চাক্তাই ভেড়া মার্কেট কলোনিতে থাকতেন আয়েশা আক্তার (৩৭)। স্বামী রিপন অন্যত্র বিয়ে করে চলে যাওয়ায় সংসারের ভার এসে এসে পড়ে আয়েশার উপর। বেঁচে থাকার তাগিদে চাকরি নেন পাশ্ববর্তী ডিপস সেভারেল গার্মেন্টে।

নিজের ১১ বছর বয়সী মেয়ে রিতু আর বোনের ছেলে সোহাগকে নিয়ে ২ হাজার ২০০ টাকায় ১ টি রুম ভাড়া নিয়ে থাকতেন তিনি। কলোনিতে চুরিসহ নানা অসামাজিক কর্মকাণ্ড বেড়ে যাওয়ায় ঘরের ভেতর থেকে তালা দিয়ে ঘুমান তারা। শনিবার (১৬ ফেব্রুয়ারি) মধ্যরাতে কলোনিতে হঠাৎ আগুন লাগলে তিন সদস্যের এই পরিবারের কেউই ঘর থেকে বের হতে পারেননি। আগুনে পুড়ে মারা যান সবাই।

ফায়ার সার্ভিস এর কর্মীরা ঘটনাস্থল থেকে আয়েশা আক্তার এবং সোহাগের লাশ উদ্ধার করলেও নিখোঁজ ছিলো রিতু। স্বজনদের প্রত্যাশা ছিলো হয়তো রিতু বেঁচে আছে। কিন্তু না, দুপুর একটার দিকে ধ্বংসস্তুপের এক কোণ থেকে উদ্ধার হয় পুড়ে অঙ্গার হয়ে যাওয়া রিতুর মরদেহ।

আয়েশার বড় বোনের ছেলে রুবেল ফরাজি জাগরণকে বলেন, এই পাড়ায় তার খালা থাকতেন। খালাতো বোন রিতু স্কুলে পড়তো। আর সোহাগ একটি চায়ের দোকানে কাজ করতো।

প্রসঙ্গত, চট্টগ্রামের বাকলিয়া থানার চাক্তাই ভেড়া মার্কেট বস্তিতে শনিবার (১৬ ফেব্রুয়ারি) রাত সাড়ে তিনটার দিকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে একই পরিবারের ৪ জনসহ ৮ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও অনেকে।


সাইসে