• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৮, ২০১৯, ০৪:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৮, ২০১৯, ০৪:৫৩ পিএম

ডেঙ্গুর প্রকোপ

স্বাস্থ্যমন্ত্রী-ঢাকার দুই মেয়রের কুশপুকুল দাহ 

স্বাস্থ্যমন্ত্রী-ঢাকার দুই মেয়রের কুশপুকুল দাহ 
রাজু ভাস্কর্যের সামনে স্বাস্থ্যমন্ত্রী ও দুই মেয়রের কুশপুতুল দাও- ছবি: জাগরণ

দেশজুড়ে ডেঙ্গুর প্রকোপ নিয়ে স্বাস্থ্যমন্ত্রী ও ঢাকা সিটি করপোরেশনের দুই মেয়রের বক্তব্যে প্রতিবাদে মানববন্ধন এবং তাদের কুশপুতুল দাহ করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ। এসময় তারা স্বাস্থ্যমন্ত্রী ও দুই সিটি মেয়রের বক্তব্যকে দায়িত্বহীন বলে অভিহিত করে অবিলম্বে তাদের পদত্যাগ দাবি করে।  এছাড়াও সংশ্লিষ্ট ব্যক্তিরা ব্যর্থতার দায়ভার নিয়ে অনতিবিলম্বে পদত্যাগ না করলে তীব্র আন্দোলন গড়ে তোলারও হুশিয়ারি দেন তারা।
 
রোববার (২৮ জুলাই) বেলা ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে এই কর্মসূচি পালন করেন সংগঠনের নেতাকর্মীরা।

মানববন্ধনে এক লিখিত বক্তব্যে সংগঠনের নেতাকর্মীরা বলেন, স্বাস্থ্যমন্ত্রী ও দুই সিটি মেয়রের দায়িত্বহীন বক্তব্য ও দায়িত্বহীনতার জন্য মুক্তিযুদ্ধ মঞ্চ অবিলম্বে তদের পদত্যাগ দাবি করছে। 

তারা বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের দুই মেয়রের স্থাবর-অস্থাবর সকল সম্পত্তির হিসাব জাতির সামনে প্রকাশ করা হোক। এসময় তারা ডেঙ্গুতে যারা মারা গেছেন, তাদের মৃত্যুকে ‘হত্যা’ হিসেবে অভিহিত করে এর দায়ভার দুই মেয়রকে নিতে হবে বলে দাবি করেন।

মানববন্ধনে মুক্তিযুদ্ধ মঞ্চের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক আল মামুনসহ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, কিছুদিন আগে স্বাস্থ্যমন্ত্রীর এডিস মশার প্রজননকে রোহিঙ্গা জনগোষ্ঠীর প্রজননের সঙ্গে তুলনা এবং ঢাকা দক্ষিণ সিটি মেয়র কর্তৃক ডেঙ্গুর প্রকোপকে ‘গুজব’ বলে অবহিত করেন। এরই প্রতিবাদে তারা এই মানববন্ধন ও কুশপুত্তলিকা দাহ কর্মসূচি পালন করেন। 

এমআইআর /বিএস 
 

আরও পড়ুন