• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১, ২০১৯, ০৫:০২ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১, ২০১৯, ০৫:০২ পিএম

বিএনপির বিক্ষোভ মিছিল

‘গ্যাসের মূল্য বাড়ানো গণবিরোধী সিদ্ধান্ত’

‘গ্যাসের মূল্য বাড়ানো গণবিরোধী সিদ্ধান্ত’
রাজধানীর নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল - ছবি : জাগরণ

গ্যাসের মূল্য বৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি।
 
সোমবার (১ জুন) দুপুরে বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিলটি নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে কাকরাইলের নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর নেতৃত্বে মিছিলে অংশ নেন দলের কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব, এ বি এম মোশারফ হোসেন, আব্দুল কাদির ভুইয়া জুয়েল, রফিকুল ইসলাম মাহতাব, আব্দুর রহিম, সাদরেজ জামান, এসএম জাহাঙ্গীর হোসেন, শফিকুল ইসলাম মিল্টন, গোলাম মাওলা শাহীন, ফখরুল ইসলাম রবিন, গাজী রেজওয়ান হোসেন রিয়াজ, আক্তারুজ্জামান বাচ্চু, জহিরুল ইসলাম বাশার, কবির মাস্টার, একেএম আবুল কালাম আজাদ, আউলাদ হোসেন উজ্জ্বল, অ্যাডভোকেট মহিউদ্দিন লোবান, ফরহাদ উদ্দিন, ইউসুফ হারুন পাটোয়ারী, মেহেবুব মাসুম শান্ত প্রমুখ।

মিছিল শেষে এক সংক্ষিপ্ত বক্তব্যে রিজভী বলেন, বর্তমান অবৈধ সরকার জনগণের জীবন-জীবিকায় আঘাত হানার উদ্দেশ্যেই ভোক্তা পর্যায়ে গ্যাসের মূল্য বৃদ্ধি করেছে। আওয়ামী সরকার জনগণের সমর্থন প্রত্যাশী নয় বলেই এরা জনগণের ভাল-মন্দ বিচার করে না। জনগণের ওপর নির্মম ও অমানবিক শোষণ চালিয়ে সরকারের দলীয় লোকদেরকে অবৈধ অর্থ উপার্জনের সুযোগ সৃষ্টি করে দিতেই গ্যাসের মূল্য বৃদ্ধির বোঝা চাপানো হয়েছে জনগণের কাঁধে।

তিনি বলেন, আমরা সরকারের এই বেআইনি সিদ্ধান্তের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে ভোক্তা পর্যায়ে গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য জোর দাবি জানাচ্ছি। সরকার গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল না করলে জনগণকে সঙ্গে নিয়ে বিএনপি রাজপথে জোরদার আন্দোলন গড়ে তুলবে। 

তিনি আরও বলেন, সম্পূর্ণ নির্দোষ বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় অন্যায়ভাবে সাজা দিয়ে কারাবন্দি এবং চিকিৎসা না দিয়ে তাকে নিঃশেষ করে দেয়ার জন্য সরকারের গভীর ষড়যন্ত্রে জনগণ প্রচণ্ড বিক্ষুদ্ধ হয়ে উঠেছে। যেকোনো মুহূর্তে জনতার ঢেউ রাস্তায় উত্তাল হয়ে উঠবে। খালেদা জিয়াকে কারামুক্ত করে মানুষের মৌলিক মানবাধিকার ও গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করতে জাতীয়তাবাদী শক্তি দৃঢ় অঙ্গীকারাবদ্ধ।

টিএস/

আরও পড়ুন