• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৮, ২০১৯, ০৫:০৪ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৮, ২০১৯, ০৫:০৪ পিএম

‘শোক দিবসে কোন নাশকতার আশঙ্কা নেই’

‘শোক দিবসে কোন নাশকতার আশঙ্কা নেই’
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল- ছবি: সংগৃহীত

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে কোন জঙ্গি তৎপরতা বা নাশকতার আশংঙ্কা নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেছেন, এখন পর্যন্ত এ বিষয়ে কোন গোয়েন্দা তথ্য নেই। শোক দিবসে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রেণে রাখতে পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা পুলিশসহ সকলকে শতর্কাবস্থায় রাখা হবে।

রোববার (২৮ জুলাই) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জাতীয় শোক দিবস উৎযাপন এবং সার্বিক আইনশৃঙ্খলা নিয়ে বৈঠক শেষে এসব তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী। বৈঠকে উপস্থিত ছিলেন- স্বরাষ্ট্রসচিব মোস্তফা কামাল উদ্দিন, পুলিশের মহা পরিদর্শক ড. জাবেদ পাটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদসহ সংশ্লিষ্ট কর্মকর্তরা।   
 
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে কোন জঙ্গি তৎপরতা বা নাশকতার আশঙ্কা আমরা করছি না। কারণ এ বিষয়ে গোয়েন্দাদের আগাম কোন সতর্কতাও নেই। তারপরও কোন অঘটন বা জঙ্গি তৎপরতা না ঘটে সেজন্য আজকের বৈঠকে কঠোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। দিবসটি নির্বিঘ্নে উৎযাপিত সারাদেশে কঠোর থাকবে আইনশৃঙ্খলা বাহিনী। তাদের প্রস্তুত থাকতে নির্দেশনা যাচ্ছে। রাজধানীতেও নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেয়া হচ্ছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, দেশের স্বার্থের বিরুদ্ধে কাউকে কাজ করতে দেয়া হবে না। আর গুজব যাতে না ছড়ায়, সে ব্যাপারে সরকার প্রস্তুত রয়েছে। গুজব ছড়ানোর অপরাধে এই পর্যন্ত ১০০ জনকে আটক করা হয়েছে। 

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যারা স্বাধীনতা বিরোধী, পদ্মা সেতু হোক, তা তারা চায় না। এই স্বাধীনতা বিরোধীরাই গুজব রটাচ্ছে। তারা প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের যে অগ্রগতি হচ্ছে, তা নিয়ে ষড়যন্ত্রে লিপ্ত। অগ্রগতি ব্যাহত করতে লিপ্ত।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে বর্তমানে জঙ্গি নিয়ন্ত্রণে রয়েছে। তবে এখনও জঙ্গির মূল উৎপাটন কিংবা নির্মূল করতে পারিনি। তাই কিছু কিছু জায়গায় এখনও তারা আক্রমণ করতে চায়।

তিনি বলেন, জঙ্গিরা বাইরের কেউ নয়, আমাদের দেশেরই। এখানের কিছু জঙ্গিরা নতুন নতুন নাম দিয়ে আত্মপ্রকাশ করে। আমাদের আইনশৃঙ্খলা বাহিনীও বসে নেই। এদের ধরতে তৎপর রয়েছে বলেও জানান মন্ত্রী। 

এমএএম/টিএফ

আরও পড়ুন