• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ ডিসেম্বর, ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮
প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২১, ০৪:৩২ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৯, ২০২১, ১০:৪১ এএম

জাপান

টোকিওতে নতুন হালাল ফুড শপ

টোকিওতে নতুন হালাল ফুড শপ

সম্প্রতি জাপানের রাজধানী টোকিওর ওকাচিমাচি শহরে বাংলাদেশি এক ব্যবসায়ীর উদ্যোগে নতুন এক হালাল খাবারের দোকানের উদ্বোধন করা হয়েছে। বিশিষ্ট ইভেন্ট ব্যবসায়ী মো. ওমর ফারুক রিপন ইউশা হালাল মার্ট নামের এই নতুন ফুডশপ খুলেছেন। পাশাপাশি টোকিওর আকিহাবারায় তার ইন্ডিয়ান এবং বাংলাদেশি খাবারের রেস্টুরেন্টও রয়েছে (ইউশা হালাল রেস্টুরেন্ট)।

টোকিওতে বিভিন্ন দেশের নাগরিকদের জন্য সব ধরনের খাদ্যসামগ্রীর সবচেয়ে বড় ক্রয়বিক্রয় এলাকা, যাকে অনেকে টোকিওর  কারওয়ান বাজার বলে, সেখানেই এই হালাল খাবারের দোকানের যাত্রা শুরু হলো। এই দোকানের ঠিক সামনেই বড় মসজিদ নির্মাণের স্থান নির্ধারণ করা হয়েছে। ভবিষ্যতে এই এলাকা বাংলাদেশিদের কাছে গুরুত্বপূর্ণ হয়ে উঠবে এ কারণেই।

জাপানে অল্প বয়সী নতুন উদ্যোক্তাদের মধ্যে ওমর ফারুক রিপন একজন সফল ব্যবসায়ী। তিনি জানান, এখানে কেবল বাংলাদেশিদের কাছে পণ্য বিক্রি করাই তার উদ্দেশ্য নয়। সব দেশের ধর্ম-বর্ণ নির্বিশেষে ক্রেতাদের কাছে স্বল্প মূল্যে পণ্য পৌঁছে দেওয়াই মূল লক্ষ্য। জে আর ওকাচিমাচি রেলস্টেশন থেকে হেঁটে এক মিনিটের পথেই  এই নতুন দোকান।

এখানে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, ভিয়েতনাম, চীন, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, তুরস্ক, আফ্রিকাসহ বিভিন্ন দেশের হালাল পণ্যসামগ্রী পাওয়া যাবে।