• ঢাকা
  • শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৯ আশ্বিন ১৪২৮
প্রকাশিত: জুন ১৬, ২০২১, ০৮:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৬, ২০২১, ০২:৫৪ পিএম

যুক্তরাষ্ট্রে ‘ফিরে এসো বঙ্গবন্ধু’

যুক্তরাষ্ট্রে ‘ফিরে এসো বঙ্গবন্ধু’

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার এইচডি বাংলা ও যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের যৌথ উদ্যোগে বঙ্গববন্ধুকে নিয়ে নির্মিত সংগীত-চিত্র ‘ফিরে এসো বঙ্গবন্ধু’ ডিজিটাল প্ল্যাটফর্মে উদ্বোধন করা হয়েছে।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গত রোববার (১৩ জুন) জুম কনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ড. নুরুন নবী এতে সভাপতিত্ব করেন। তিনি বলেন, ‘প্রবাসের মাটিতে আমাদের অনেক সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও সংগীত-চিত্রটি বঙ্গবন্ধুর প্রতি আমাদের পক্ষ থেকে এক নতুন ভিন্নধর্মী অনন্য উপহার ও শ্রদ্ধাঞ্জলি।

স্বাগত বক্তব্যের পর পরই কলকাতার স্বনামধন্য গীতিকার শুভদ্বীপ চক্রবর্তীর কথায় এবং কলকাতার জনপ্রিয় সংগীত পরিচালক চিরন্তন ব্যানার্জির সুরে নির্মিত সংগীত-চিত্রটি পরিবেশন করা হয়।

অনুষ্ঠানের বিশেষ অতিথি এবং অন্য বক্তারা সংগীত-চিত্রের ভূয়সী প্রশংসা করে বলেন, ‘আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য এটি একটি হৃদয়গ্রাহী অনন্য উপহার।’

বিশেষ অতিথিদের মধ্যে ছিলেন বাংলাদেশ কনসুলেট নিউইয়র্কের কনসাল জেনারেল ডা. সাদিয়া ফয়জুন্নেসা, বাংলাদেশ কনসুলেট লস এঞ্জেলেসের কনসাল জেনারেল তারেক মোহাম্মদ, বাংলাদেশ থেকে সংযুক্ত বাংলা একাডেমির উপপরিচালক ও বঙ্গবন্ধু গবেষক ড. আমিনুর রহমান সুলতান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও যুগ্ম সাধারণ সম্পাদক এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী, এনআরবি কমার্শিয়াল ব্যাংকের প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান ফরাসত আলী প্রমুখ।